‘অতিরিক্ত তাপমাত্রার কারণে রেললাইন বেঁকে যাওয়ায় ট্রেন লাইনচ্যুত’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় কনটেইনার বহনকারী মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা পৌনে একটার দিকে সদর উপজেলার দারিয়াপুর এলাকায় এ ঘটনা ঘটে।

অতিরিক্ত তাপমাত্রার কারণে রেললাইন বেঁকে যাওয়ায় মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার জসিম মিয়া ও স্টেশনের রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আমিনুল ইসলাম।

universel cardiac hospital

স্থানীয় লোকজন ও ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী কনটেইনার বহনকারী ট্রেনটি জেলা শহরের গোকর্ণ এলাকা অতিক্রম করে দুপুর ১২টা ৫০ মিনিটে সদর উপজেলার দারিয়াপুর এলাকায় পৌঁছালে সাতটি বগি লাইনচ্যুত হয়।

এতে চট্টগ্রাম ও সিলেটের সঙ্গে ঢাকা অভিমুখী রেলপথে (আপলাইন) ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে পাশে থাকা ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেট অভিমুখী রেলপথ (ডাউন লাইন) দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

রেলস্টেশনটির ভারপ্রাপ্ত মাস্টার রফিকুল ইসলাম বলেন, অতিরিক্ত তাপমাত্রার কারণে রেললাইন বেঁকে যাওয়ায় মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। ঢাকা অভিমুখী কনটেইনার বহনকারী মালবাহী ট্রেনের সাতটি বগি দারিয়াপুর এলাকায় লাইনচ্যুত হয়। আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধারকাজ শুরু করবে। আপলাইনটি স্বাভাবিক হতে সময় লাগবে।

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) উপপরিদর্শক (এসআই) হাতেম আলী ভূঁইয়া বলেন, ট্রেনটির ছয় থেকে সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। উদ্ধারকারী ট্রেনের জন্য আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

শেয়ার করুন