ক্রিকেটারদের স্থায়ীভাবে পেতে বার্ষিক ৬৬ কোটি টাকার প্রস্তাব আইপিএলের দলগুলোর

ক্রীড়া ডেস্ক

আইপিএলে পুরস্কার ২০২১
ছবি : ইন্টারনেট

ইংল্যান্ডের শীর্ষ সারির কিছু ক্রিকেটার দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি এবং কাউন্টি দলের সঙ্গে চুক্তি বাতিল করে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলে পূর্ণ মেয়াদে যোগ দেওয়ার কথা ভাবছেন। ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’ এমন খবরই দিয়েছে।

সংবাদমাধ্যমটিতে গত বুধবার প্রকাশিত প্রতিবেদনে লেখা হয়েছে, প্রাথমিকভাবে এই আলোচনা হয়েছে ইংল্যান্ডের অন্তত ছয় ক্রিকেটারের সঙ্গে, যাদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটারও আছেন। আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকেরা তাদের সঙ্গে যোগাযোগ করে জানতে চেয়েছেন, আদর্শগতভাবে তারা ইসিবি (ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড) ও কাউন্টি দল বাদ দিয়ে ভারতের কোনো ফ্র্যাঞ্চাইজি দলকে প্রধান নিয়োগকর্তা হিসেবে মেনে নিতে রাজি আছেন কি না।

universel cardiac hospital

সূত্র মারফত টাইমস জানিয়েছে, খেলোয়াড়দের সংগঠন প্লেয়ার্স ইউনিয়নের সঙ্গে আলোচনার পর ফ্র্যাঞ্চাইজি দলগুলোর সঙ্গে ১২ মাসের চুক্তি নিয়ে আলোচনা শুরুর পর বিষয়টি এ পর্যন্ত গড়িয়েছে। এটি ফুটবলের মডেল অনুসরণ করে এগোচ্ছে, যেখানে একজন খেলোয়াড়ের একটি দল থাকবে এবং আন্তর্জাতিক বিরতিতে তাকে ছাড়া হবে, এখন যেটার ঠিক উল্টো হচ্ছে।

টাইমসের বরাত দিয়ে ভারতের সংবাদ সংস্থা ‘পিটিআই’ও একই খবর দিয়েছে। ইংল্যান্ডের ছয় ক্রিকেটারকে নাকি মাল্টি–মিলিয়ন ডলারের প্রস্তাব দেওয়া হয়েছে। টাকার অঙ্কটা নিশ্চিত করা না গেলেও ভারতের সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী তা বার্ষিক ৫০ লাখ পাউন্ড হতে পারে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬৬ কোটি টাকা।

ভারতের সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ ব্রিটেনের ‘টাইমস’–এর সূত্র উল্লেখ করে দাবি করেছে, ইংল্যান্ডের ছয় ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে এই চুক্তির অধীনে নিয়ে আসার চেষ্টা চালাচ্ছেন আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকেরা।

শেয়ার করুন