সরকার হটাতে গণআন্দোলনের বিকল্প নেই: মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

খন্দকার মোশাররফ হোসেন
ড. খন্দকার মোশাররফ হোসেন। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, অতীতের নির্বাচনগুলোতে প্রমাণ হয়েছে শেখ হাসিনার অধীনে নির্দলীয়, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচন হয়নি, ভবিষ্যতেও হবে না। বর্তমান সরকারকে হটিয়ে এ দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ হলো গণআন্দোলন সৃষ্টি করা। গণআন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই।

আজ শনিবার দুপুরে এক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

ড. খন্দকার মোশাররফ বলেন, খালেদা জিয়া আর গণতন্ত্র একে অপরের সম্পূরক। আজকে আমাদের নেত্রী কারাগারে? শুধু গণতন্ত্রের জন্য সংগ্রাম করার কারণে আজকে মিথ্যা-বানোয়াট মামলায় ফরমায়েসি রায় দিয়ে তাঁকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। তারেক রহমানকেও বিদেশে থাকতে বাধ্য করছে।

তিনি বলেন, আজকে দেশে যারা গায়ের জোরে সরকারে আছেন, তারা স্বৈরাচারী। তারা গণতন্ত্রকে হত্যা করে, গণতন্ত্রের পক্ষে যারা কথা বলেন, তাদের কণ্ঠকে স্তব্ধ করে দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছেন। তাদের রাজনৈতিক প্রতিহিংসার কারণে আজকে দেশনেত্রী কারাগারে গৃহবন্দি। এ দেশের মানুষ খালেদা জিয়ার মুক্তি চান। জনগণ গণতন্ত্রের পুনরুদ্ধার চান

শেয়ার করুন