১৪০ হজযাত্রীর সৌদি যাওয়া নিয়ে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিবেদক

হজযাত্রা
ফাইল ছবি

ভিসা জটিলতায় সময়মতো ফ্লাইট ধরতে পারেননি ১৪০ জন হজযাত্রী। তারা কখন ও কোন ফ্লাইটে সৌদি আরব যেতে পারবেন, তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। হজ ক্যাম্পের পরিচালক সাইফুল ইসলাম বলছেন, সবাইকে আগামীকালের মধ্যে সৌদি আরব পাঠানোর চেষ্টা করা হচ্ছে।

আজ রোববার সন্ধ্যা পৌনে সাতটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ফ্লাইট ধরতে না পারা ১৪০ জন যাত্রী কেউই সৌদি আরবের উদ্দেশে রওনা দিতে পারেননি। হজযাত্রার প্রথম দিনে আজ রাজধানীর আশকোনায় হজ ক্যাম্প ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

universel cardiac hospital

অনিশ্চয়তায় পড়া একাধিক হজযাত্রী জানিয়েছেন, আজ বেলা ২টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে তাদের সৌদি আরবের জেদ্দা যাওয়ার কথা ছিল। শেষ মুহূর্তে তারা জানতে পারেন, ভিসা হয়নি। এমন অবস্থায় তাদের না নিয়েই নির্ধারিত ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যায়।

যাত্রীদের একজন গাজিউর রহমান বলেন, হজ এজেন্সি জান্নাত ট্রাভেলসের মাধ্যমে তাদের সৌদি আরব যাওয়ার কথা ছিল। কারিগরি ত্রুটির কারণে সময়মতো ভিসা হয়নি বলে এজেন্সির পক্ষ থেকে জানানো হয়েছে।

হজ ক্যাম্পের পরিচালক (যুগ্ম সচিব) সাইফুল ইসলামের কক্ষে আজ সন্ধ্যা ছয়টায় গিয়ে দেখা যায়, সময়মতো ফ্লাইট ধরতে পারেননি এমন হজযাত্রীদের পক্ষে প্রতিনিধি হিসেবে কয়েকজন তার সঙ্গে কথা বলছেন। এ সময় সাইফুল ইসলাম মুঠোফোনে জান্নাত ট্রাভেলসের প্রতিনিধির সঙ্গে কথা বলেন।

সাইফুল ইসলাম জানান, সন্ধ্যা ৬টা নাগাদ ১৩৬ জনের ভিসা হয়েছে, বাকি ব্যক্তিদেরও হয়ে যাবে। কেন তারা সময়মতো ভিসা পেলেন না জানতে চাইলে এ কর্মকর্তা বলেন, কারিগরি ত্রুটির কারণে এমনটি হতে পারে। ১৪০টি আসন ফাঁকা রেখে নির্ধারিত ফ্লাইট চলে গেছে।

শেয়ার করুন