আমির হোসেন আমুর বক্তব্য তাঁর ব্যক্তিগত: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ড. হাছান মাহমুদ
ফাইল ছবি

বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে আমির হোসেন আমুর বক্তব্য তাঁর ব্যক্তিগত বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, এটি সরকার বা আওয়ামী লীগ বা ১৪ দলের বক্তব্য নয়।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী। এ সময় গতকাল মঙ্গলবার আমির হোসেন আমুর দেওয়া বক্তব্য সম্পর্কে সাংবাদিকেরা জানতে চাইলে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

গতকাল ১৪ দল আয়োজিত এক জনসভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেন, প্রয়োজনে জাতিসংঘের মধ্যস্থতায় বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে।

তথ্যমন্ত্রী বলেন, আমির হোসেন আমু আমাদের দলের অন্যতম জ্যেষ্ঠ নেতা। তিনি যে বক্তব্য দিয়েছেন, সেটি তাঁর ব্যক্তিগত বক্তব্য। তাঁর এ বক্তব্য নিয়ে আমাদের দলের মধ্যে, সরকারের মধ্যে কোনো আলোচনা হয়নি। এমনকি ১৪ দলের মধ্যেও কোনো আলোচনা হয়নি। এটি সম্পূর্ণভাবে তাঁর ব্যক্তিগত বক্তব্য। তবে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল, তিনি বলেছেন আসলে গণমাধ্যমে যেভাবে এসেছে, তিনি ঠিক সেভাবে বলেননি। যেভাবেই আসুক, এটি তাঁর ব্যক্তিগত অভিমত। দল, সরকার কিংবা ১৪ দলের কোথাও এ নিয়ে আলোচনা হয়নি।

হাছান মাহমুদ বলেন, অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো আমাদের দেশেও বর্তমান সরকার নির্বাচনকালীন সরকারের দায়িত্ব এবং প্রধানমন্ত্রী নির্বাচনকালীন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন। সেই সরকারের আকার কী হবে, না হবে, সেটি হচ্ছে প্রধানমন্ত্রীর এখতিয়ার।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, যারা গণতন্ত্রে বিশ্বাস করে, যারা গণতন্ত্রের অভিযাত্রা অব্যাহত রাখতে চায়, তাদের অবশ্যই নির্বাচনে অংশগ্রহণ করা প্রয়োজন। তিনি নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দলকে অংশ নিতে আহ্বান জানান।

শেয়ার করুন