ঢাকা-১৭ আসনে লাঙ্গলের প্রার্থী কে, স্পষ্ট করতে নির্বাচন কমিশনে রাঙ্গা

মসিউর রহমান রাঙ্গা
মসিউর রহমান রাঙ্গা। ফাইল ছবি

ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী কে হবেন তা স্পষ্ট করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করেছে মসিউর রহমান রাঙ্গার নেতৃত্বে ৭ সদস্যের প্রতিনিধিদল। সিইসির সঙ্গে সাক্ষাতে রওশনপন্থি প্রার্থীকে লাঙ্গল প্রতীকের জন্য বিবেচনা করতে অনুরোধ করেন রাঙ্গা।

বুধবার (১৪ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসির কার্যালয়ে সাক্ষাৎ করে সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ রাঙ্গার নেতৃত্বে প্রতিনিধিদল। এসময় নির্বাচন কমিশনার মো. আলমগীর এবং ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান উপস্থিত ছিলেন।

universel cardiac hospital

সভা সূত্রে জানা গেছে, জাতীয় পার্টি ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করবে। জাপার দুই পক্ষই নির্বাচনে প্রার্থী দিয়েছে। এখন কোন পক্ষ থেকে দলীয় প্রতীক লাঙ্গল আমলে নেবে ইসি, সে বিষয়টি জানাতেই রাঙ্গা এসেছিলেন। তারা রওশন এরশাদপন্থির পক্ষে দলীয় প্রতীক বিবেচনা করতে আদালতের রায়ের কপি দিয়েছেন। সিইসি আদালতের রায়ের কপি সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দিয়েছেন।

জানা গেছে, জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের আসন্ন উপ-নির্বাচনে রওশন এরশাদ মনোনীত লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী মো. মামুনুর রশিদ বুধবার (১৪ জুন) মনোনয়নপত্র জমা দিয়েছেন। দুপুর ১২টায় মসিউর রহমান রাঙ্গার নেতৃত্বে মো. মামুনুর রশিদের মনোনয়নপত্র জমা দেন। মঙ্গলবার (১৩ জুন) আনুষ্ঠানিকভাবে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করা হয়।

এদিকে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে মেজর (অব.) সিকদার আনিছুর রহমানও জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন। এছাড়া চট্টগ্রাম-১০ আসনে উপ-নির্বাচনে দলটির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. সামসুল আলম।

বুধবার (১৪ জুন) দলটির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার (১৩ জুন) সন্ধ্যায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। আজ জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের ঢাকা-১৭ ও চট্টগ্রাম-১০ আসনের প্রার্থীর নাম ঘোষণা করেন।

শেয়ার করুন