ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের মারধর, মেয়র হানিফ ফ্লাইওভারে ওঠানামার পথে অবরোধ

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চার সহপাঠীকে মারধরের প্রতিবাদে রাজধানীর আনন্দবাজারসংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারে ওঠার মুখের রাস্তা অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার পর তারা এই অবরোধ করেন। এতে হানিফ ফ্লাইওভারে ওঠানামার সড়কসহ আশপাশের সব সড়কে যান চালাচল বন্ধ হয়ে তীব্র যানজট তৈরি হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের এক ওয়ার্ড কাউন্সিলরের অনুসারীরা সন্ধ্যায় বিনা কারণে অমর একুশে হলের চার ছাত্রকে মারধর করেছেন। ওই ছাত্ররা ছাত্রলীগের সঙ্গে যুক্ত। এ ঘটনার বিচার চেয়ে শিক্ষার্থীরা মেয়র হানিফ ফ্লাইওভারের যাত্রাবাড়ী থেকে পলাশীমুখী সড়কের মুখ (ফ্লাইওভারে ওঠার স্থান) অবরোধ করেন।

universel cardiac hospital

ঘটনার সময় ওই কাউন্সিলর সেখানে উপস্থিত ছিলেন এবং তিনি অস্ত্র দেখিয়েছেন বলেও অভিযোগ বিক্ষুব্ধ শিক্ষার্থীদের। এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যা সাতটার পরপরই রাস্তা অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে ফ্লাইওভারসংলগ্ন এলাকাসহ আশপাশের সড়কগুলোয় তীব্র যানজট তৈরি হয়।

একপর্যায়ে ঘটনাস্থলে আসেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। তারা বোঝানোর পর রাত নয়টার দিকে ফ্লাইওভারে ওঠার রাস্তাটি ছেড়ে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তবে ফ্লাইওভারের নিচ দিয়ে গুলিস্তানগামী সড়কটি রাত নয়টায় এই প্রতিবেদন লেখার সময়ও বন্ধ ছিল।

শিক্ষার্থীরা যে কাউন্সিলরের অনুসারীদের বিরুদ্ধে হামলার অভিযোগ করেছেন, সেই কাউন্সিলরও একসময় ছাত্রলীগ করতেন। তিনি বলেন, আমার বিরুদ্ধে এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমি ছাত্রলীগ করে এসেছি। আমি কেন ছাত্রলীগের ওপর হামলা করব?

তিনি তখন ওই সড়কে যাননি দাবি ওই কাউন্সিলর বলেন, প্রয়োজনে আমার মুঠোফোনের অবস্থান ট্র্যাক করে দেখা যেতে পারে। যারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে ষড়যন্ত্র করছেন, তারা এটি কেন করছেন—আমি সেই জবাব চাই।

শেয়ার করুন