সার্বভৌম অধিকারে বাংলাদেশ সব দেশের সম্মান আশা করে: পররাষ্ট্র মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্র মন্ত্রণালয়

বাংলাদেশ তার সার্বভৌম অধিকারের প্রতি সব দেশের সম্মান আশা করে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সমর্থন জানিয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের মন্তব্যকে আমলে নিয়ে এ বিবৃতি দিয়েছে মন্ত্রণালয়।

ফেসবুকে আজ বৃহস্পতিবার দেওয়া বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাম্প্রতিক কিছু মন্তব্যের পরিপ্রেক্ষিতে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের মন্তব্যকে আমলে নিয়েছে। এ প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় জোর দিয়ে বলতে চায় যে, বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে জনগণের উন্নয়নে যে কোনো স্ব-মর্যাদাশীল দেশের মতো, নিজস্ব কর্মপন্থা নির্ধারণ করতে সার্বভৌমত্ব ও স্বাধীনতার মূল্যবোধকে দেশি ও বিদেশি উভয়ক্ষেত্রেই সর্বোচ্চ গুরুত্ব দেয়। স্বাধীনভাবে দেশীয় ও বৈদেশিক নীতি অনুসরণ করার অধিকার বাংলাদেশের রয়েছে।

universel cardiac hospital

সম্প্রতি যুক্তরাষ্ট্রকে নি‌য়ে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার বক্তব্যে গত বুধবার প‌রোক্ষ সমর্থন দি‌য়ে‌ছে চীন। দেশ‌টির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েবিন যুক্তরাষ্ট্রের নাম উল্লেখ না ক‌রে ব‌লে‌ছেন, একটি নির্দিষ্ট দেশ দীর্ঘদিন ধরে গণতন্ত্র ও মানবাধিকারের অজুহাতে বাংলাদেশ এবং অন্যান্য উন্নয়নশীল দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ কর‌ছে।

শেয়ার করুন