আওয়ামী লীগের লক্ষ্য বিনা ভোটে ক্ষমতা দখল: ফখরুল

সিরাজগঞ্জ প্রতিনিধি

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের লক্ষ্য একটাই, আবারও বিনা ভোটে জোর করে, কারচুপি করে ক্ষমতা দখল করা। আজ শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে সিরাজগঞ্জ পৌর শহরের ইসলামিয়া সরকারি কলেজ মাঠে প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তিনি।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির নেতা আমানউল্লাহ আমানের ১৩ বছর ও বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকুর ৯ বছরের কারাদণ্ড সম্প্রতি হাইকোর্ট বহাল রেখেছেন। এর প্রতিবাদে সিরাজগঞ্জ জেলা বিএনপি এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

universel cardiac hospital

সমাবেশে মির্জা ফখরুল বলেন, ইকবাল হাসান মাহমুদ ও আমানউল্লাহ আমানের বিরুদ্ধে এই রায় অন্যায়ভাবে দেওয়া হয়েছে। এই সরকার অবৈধভাবে বুকের ওপর চেপে বসে আছে।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, মানুষের ভোটে নয়, গুম করে, জোর করে, বন্দুকের জোরে ক্ষমতায় টিকে আছে এই সরকার। এখন সময় এসেছে, আওয়ামী সন্ত্রাসীদের বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমরা এই বয়সেও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াচ্ছি, আপনাদেরও দাঁড়াতে হবে।

এই সরকার যখনই ক্ষমতায় আসে, তখনই দেশের সম্পদ তছরুপে ব্যস্ত থাকে বলে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, দেশে বিদ্যুতের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। বারবার বিদ্যুতের দাম বাড়িয়েও বিদ্যুৎ দিতে পারেনি এই সরকার।

বিএনপিকে মাঠ থেকে সরিয়ে দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিচার বিভাগকে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আমাদের ৬০০ নেতাকর্মীকে গুম করা হয়েছে। সিরাজগঞ্জের ২৭ জন নেতাকে হত্যা করা হয়েছে। আমাদের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে বারবার জেলে দেওয়া হয়।

শেয়ার করুন