টাকা নিয়ে প্রশ্ন তোলায় হইচই করছেন নুর: রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

নুরের টাকার লেনদেন নিয়ে দলের নেতারা প্রশ্ন তুলেছেন। আর তা এড়াতে তিনি ইনসাফে আমার যাওয়া নিয়ে হইচই করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া।

সোমবার (১৯ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেয়া স্ট্যাটাসে এসব কথা বলেন তিনি। দলের নেতাকর্মীরা পছন্দ করেননি এমন দুই-তিনটা ইস্যু নুরের বিরুদ্ধে আছে বলেও জানান তিনি।

universel cardiac hospital

এদিকে, আর্থিক লেনদেন, গোয়েন্দা সংস্থার সাথে বৈঠক নিয়ে প্রেস বিজ্ঞপ্তিও পাঠিয়েছেন তিনি। দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও দপ্তর উপকমিটির সহ- সমন্বয়ক শাহাবুদ্দিন শুভকে এর বার্তা প্রেরক হিসেবে উল্লেখ করা হয়েছে। এতে ড. রেজা কিবরিয়া সাক্ষর করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার (১৮ জুন) সন্ধ্যা ৭ টায় গুলশান ২ এর ৫৫ রোডস্থ ২০ নং বাড়িতে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার আহ্বানে তার সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সদস্য সচিব নুরুল হক নুরসহ গুরুত্বপূর্ণ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভা রাত ৯.৩০ মিনিট পর্যন্ত চলে। সভায় দলীয় শৃঙ্খলা আনয়নের ক্ষেত্রে সদস্য সচিব কে আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা এবং রাষ্ট্রবিরোধী বিভিন্ন গোয়েন্দা সংস্থার সাথে যোগাযোগের কারণ ব্যাখ্যা চেয়ে আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার মতামত দিলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি উদ্ভভ হয়। বয়োজ্যেষ্ঠ নেতৃবৃন্দ এমন পরিস্থিতিতে চরম অস্বস্তিতে পড়েন। এমতাবস্থায় সভার সভাপতি সভা স্থগিত করে সভাস্থল ত্যাগ করেন।

এতে আরও বলা হয়, সভা চলাকালীন সময়ে প্রবাসী অধিকার পরিষদ এর কমিটি পুনঃগঠন, সংগৃহীত অর্থের স্বচ্ছতা ও জবাবদিহিতা এবং সুষ্ঠ হিসাব ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করা, দেশের নিরাপত্তার প্রশ্নে হুমকি এমন বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও ইসরাইলের বিতর্কিত মোসাদ সদস্য মেন্দি এন সাফাদির সাথে গোপন বৈঠক, দলীয় নেতৃবৃন্দের নিয়ে সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে অসত্য সংবাদ প্রচারের ক্ষেত্রে সদস্য সচিব ভিপি নুরুল হক নুর কে দায়ী করা হয়।

এছাড়াও দলে দুই স্তরে পরিষদ গঠনের কথা জানিয়ে তিনি বলেন, দল পরিচালনার ক্ষেত্রে একক কর্তৃত্বের পরিবর্তে যৌথ নেতৃত্বের বিকাশে দলীয় গঠনতন্ত্র মোতাবেক উচ্চতর পরিষদ ও নির্বাহী পরিষদ গঠনে দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়ার জন্য পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে অভিমত প্রকাশ করা হয়।

শেয়ার করুন