আওয়ামী লীগের প্রেসক্রিপশনে নির্বাচন হবে না: রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
ফাইল ছবি

আওয়ামী লীগের প্রেসক্রিপশনে এবার কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব যাই বলুন না কেন, অবৈধভাবে সশস্ত্র শক্তি প্রয়োগ করে আর ক্ষমতায় যাওয়া যাবে না। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশের জনগণ ও বিশ্ববাসীর কাছে এটা স্বীকৃত যে, অবৈধ সরকার গোটা দেশ অবৈধভাবে দখল করেছে। গত ১৪ বছর ধরে আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে মৃত্যুর ঘটনা ছিল হাড়-হিম করা আতংকের। গুম, নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি, সাংবাদিক হত্যা, বেআইনি আটক ও রহস্যজনক নিখোঁজের হিড়িকের মধ্য দিয়ে ওবায়দুল কাদের সাহেবরা দেশ চালিয়েছেন। এই প্রেসক্রিপশন অনুযায়ী দেশ শাসনের অবসান ঘটাতে এবার জনগণ সর্বাত্মক প্রস্তুত আছে।

universel cardiac hospital

তিনি বলেন, দেশটা আওয়ামী নেতাদের বাপ-দাদার জমিদারি নয়। তারা আক্রমণাত্মক ভাষায় শিষ্টাচার ও বিনয়কে বিদায় দিয়েছে। যখন যা ইচ্ছে সেটা করবেন এবং বলবেন, সেই দিন শেষ হয়ে আসছে। দেশের জনগণকে আওয়ামী শাসকগোষ্ঠীর কাছে কৃপাপ্রার্থী বানানোর চেষ্টার অবসান ঘটিয়ে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হবে।’

তিনি আরও বলেন, টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী বলেছেন, তাঁর সরকারের লক্ষ্য দেশবাসীর ভাগ্য পরিবর্তন করা। চৌদ্দ বছর ধরে অবৈধভাবে শাসনের পর আর কবে তারা মানুষের ভাগ্যের পরিবর্তন করবেন?

শেয়ার করুন