প্রধানমন্ত্রীর প্রশংসায় মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক

আবেগের বশে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে হয়তো মানসিক কষ্টেই ছিলেন তামিম ইকবাল। বিষয়টি ভালোভাবেই বুঝতে পারছিলেন তার কাছের মানুষজন। তবে সে খারাপ লাগা কেটে যেতে ২৮ ঘণ্টাও লাগেনি। গতকাল শুক্রবার প্রধানমন্ত্রীর উদ্যোগে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছেন তামিম। এর পেছনে বড় ভূমিকা রয়েছে জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার।

সাবেক এ অধিনায়কের মাধ্যমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেন তামিম। পরে মাশরাফি ওয়ানডে দলের এ অধিনায়ককে প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছানোর প্রক্রিয়াও জানান। এবার প্রধানমন্ত্রীকে নিয়ে একটি আবেগঘন পোস্ট করেছেন সাবেক টাইগার অধিনায়ক। আজ শনিবার দুপুরে নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে মাশরাফি ওই পোস্ট করেন।

universel cardiac hospital

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাতের উদাহরণ টেনে মাশরাফি লিখেছেন, সাকিবের ডেঙ্গু হলে তিনি হাসপাতালে গিয়ে হাজির। মুশফিকের ব্যক্তিগত কথা বলতে হবে, তিনি বললেন, চলে আসো গণভবনে। তামিম হুট করে অবসরে, তিনি ডেকে নিয়ে সমাধান করে দিলেন। এ রকম আরও অনেক উদাহরণ আছে একজন নেতার, যিনি দেশের অর্থনীতি থেকে শুরু করে খেলাধুলা— সব কিছুর খেয়াল রাখেন।

এরপর ক্রিকেটারদের উদ্দেশে মাশরাফির পরামর্শ, প্রিয় খেলোয়াড় ভাইয়েরা, এটা আপনাদের বুঝতে হবে যে, এসব তাঁর দুর্বলতা নয়, বরং তাঁর ভালোবাসা। সেই ভালোবাসা থেকেই তিনি আপনাদেরকে সম্মান করেন। আপনাদেরও উচিত ভালোবাসা দিয়েই সেই সম্মানটা ফিরিয়ে দেওয়া, অর্থাৎ নিজের কাজটা ঠিকভাবে করা, পুরো মনোযোগ দিয়ে খেলা ও সর্বোচ্চ চেষ্টা করা।

মাশরাফি আরো লেখেন, দেশের কোটি কোটি ক্রিকেটভক্ত আপনাদের দিকে তাকিয়ে, কারণ আপনারাই পারেন দেশ ও দেশের মানুষকে আনন্দের জোয়ারে ভাসাতে। কোটি কোটি মানুষ প্রতিদিনের জীবনযুদ্ধের পরও একটু আশা নিয়ে কখনো গ্যালারিতে, কখনো টেলিভিশনের সামনে বসে আপনাদের দেখতে, স্রেফ আপনাদের ভালোবেসে আর আপনাদের কাছ থেকে একটু আনন্দ পাওয়ার আশায়। আপনাদের জয় দেখে এ মানুষগুলো ভাবে, তারা নিজেরাই জিতেছে। এই আনন্দ, এই সুখ পৃথিবীর কোনো কিছুতেই আসবে না। আপনারা জিতবেন, আমরাও জিতব, এই আশাতেই আছি আমরা। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা…. ইউ বিউটি!

শেয়ার করুন