ভারত–যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও গভীর হওয়ার ইঙ্গিত মার্কিন আন্ডার সেক্রেটারির

আন্তর্জাতিক ডেস্ক

বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া বলেছেন, ভারত–প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সমৃদ্ধির লক্ষ্যে ভারত–যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও গভীর হচ্ছে। গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত তারাঞ্জিত সিং সান্ধুর সঙ্গে বৈঠকের পর এক টুইট বার্তায় এসব কথা বলেছেন তিনি। খবর এনডিটিভির।

টুইটার পোস্টে উজরা জেয়া লিখেছেন, ভারত–প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সমৃদ্ধির স্বার্থে ভারত–যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর হচ্ছে! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জুনের যুক্তরাষ্ট্র সফরের পর ওয়াশিংটনে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত সান্ধু তারাঞ্জিত এবং আমার মধ্যে আলোচনা হয়েছে। ইন্দো–প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলকে আরও উম্মুক্ত, অবাধ, সমৃদ্ধ এবং নিরাপদ করে গড়ে তুলতে পারস্পরিক উদ্যোগ নেওয়ার ব্যাপারে আমরা আলোচনা করেছি।

universel cardiac hospital

সান্ধু তারাঞ্জিতের সঙ্গে তোলা একটি ছবিও পোস্ট করেছেন জেয়া। ছবিতে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর সহকারী সেক্রেটারি ডোনাল্ড লু কেও দেখা গেছে। একই দিনে সান্ধু তারাঞ্জিতের টুইটার অ্যাকাউন্টেও ছবিটি পোস্ট করা হয়েছে। তিনি লিখেছেন, ইন্ডিয়া হাউসে আন্ডার সেক্রেটারি উজরা জেয়া এবং অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লুয়ের সঙ্গে বৈঠক হলো। দ্বিপক্ষীয় এবং আন্তর্জাতিক স্বার্থসংশ্লিষ্ট ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

শেয়ার করুন