মাখোঁকে চিঠির মধ্যে পাঠানো হলো কাটা আঙুল

আন্তর্জাতিক ডেস্ক

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর কাছে একটি আঙুলের খণ্ডাংশ পাঠানো হয়েছে। দেশটির প্রেসিডেন্টের বাসভবন এলিসি প্রাসাদের ঠিকানায় পাঠানো একটি চিঠির সঙ্গে ওই খণ্ডাংশটি পাওয়া যায়। এ ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে আজ বৃহস্পতিবার জানিয়েছেন ফরাসি কৌঁসুলিরা। খবর এএফপির।

মাখোঁকে আঙুলের খণ্ডাংশ পাঠানোর খবর প্রথম সামনে আনে ফ্রান্সের একটি সাময়িকী। তাতে বলা হয়, চলতি সপ্তাহের শুরুর দিকে চিঠির ভেতরে আঙুলের ওই খণ্ডাংশ খুঁজে পান সংশ্লিষ্ট একজন সরকারি কর্মী। এরপর পুলিশকে বিষয়টি জানানো হয়।

universel cardiac hospital

এ ঘটনা তদন্তের সঙ্গে ঘনিষ্ঠ একটি সূত্র পরিচয় প্রকাশ না করার শর্তে এএফপিকে জানিয়েছেন, যিনি চিঠিটি পাঠিয়েছেন তিনি মানসিক সমস্যায় ভুগছেন। আঙুলের খণ্ডাংশটির তার বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

প্রেসিডেন্ট মাখোঁর ঠিকানায় প্রতিদিন এক হাজার থেকে দেড় হাজার ই–মেইল ও চিঠি পাঠানো হয়। এই চিঠিগুলো নিয়ে কাজ করেন ৭০ সদস্যের একটি দল। মাখোঁ এসব চিঠি থেকে জনগণের ভাবনা জানার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করেন। মাঝে মধ্যে হাতে লিখে সেগুলোর জবাবও দেন তিনি। এদিকে আঙুলের খণ্ডাংশের বিষয়ে জানতে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করেনি ফরাসি প্রেসিডেন্টের কার্যালয়।

শেয়ার করুন