বিএনপি ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশ করবে

নিজস্ব প্রতিবেদক

‘তারুণ্যের সমাবেশ’ থেকে ‘সরকারের পদত্যাগের এক দফা দাবিতে’ বিএনপি আগামী ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ শনিবার আয়োজিত এই সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসমাবেশের নতুন কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বিরোধীদলকে দমনে গায়েবি মামলা দেওয়া হচ্ছে। ভয় দেখিয়ে তারা (সরকার) বিরোধী দলকে দূরে রেখে নির্বাচন করার অপকৌশল করছে। কিন্তু নির্দলীয় সরকার ছাড়া এবার কোনো নির্বাচন হবে না। রাজপথেই ফয়সালা হবে। দাবি একটাই, সেটা হলো শেখ হাসিনার পদত্যাগ। এই দাবিতেই ২৭ জুলাই, বৃহস্পতিবার বেলা দুইটায় ঢাকায় মহাসমাবেশ হবে।

আজ বেলা দুইটায় সমাবেশের সময় নির্ধারিত থাকলেও সকাল থেকে নেতাকর্মীরা সেখানে আসতে শুরু করেন। উদ্যানের ভেতরে সমাবেশস্থলে দুটি ফটক দিয়ে ঢোকার সুযোগ পান তারা। ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটি থেকে সমাবেশে যোগ দিতে যাওয়া নেতাকর্মীরা উদ্যানের ভেতরে প্রবেশের আগে সড়কে মিছিল-স্লোগান দিয়ে মহড়া দেন। তারা ‘মামলা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না’, ‘গুম করে আন্দোলন বন্ধ করা যাবে না’, ‘চলছে লড়াই চলবে খালেদা জিয়া লড়বে’, ‘এই মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার’ ইত্যাদি স্লোগান দেম।

সোহরাওয়ার্দী উদ্যানের ভেতরে তারুণ্যের সমাবেশ শুরু হয় বিকেল তিনটার পর। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। প্রধান বক্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী এবং বিশেষ বক্তা ছিলেন ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু।

শেয়ার করুন