আওয়ামী লীগের সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে মুক্তিযুদ্ধের ‘জয় বাংলা, বাংলার জয়’ গানে শুরু হয়েছে আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠনের শান্তি সমাবেশ। দুপুর ২টা ১৫ মিনিটে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শান্তি সমাবেশ শুরু হয়।

শান্তি সমাবেশের সাংস্কৃতিক অনুষ্ঠানে এ সময় দলীয় নেতাকর্মীরা একই সুরে গাইতে থাকেন। মুক্তিযুদ্ধ ও দলীয় সঙ্গীত গেয়ে শুরু হয় সমাবেশ। মঞ্চে এ সময় তিন অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারাও উপস্থিত হন।

universel cardiac hospital

শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রথমেই ‘জয় বাংলা বাংলার জয়’ গান পরিবেশন করা হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের। এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন।

এর আগে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হন। জুম্মার নামাজের পরে যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীদের ঢল নামে। 

অন্যদিকে বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি। তাদের এ সমাবেশের বিপরীতে বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে যৌথভাবে ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠন।

শেয়ার করুন