‘ঢাকার প্রবেশমুখে কাউকে অবস্থান নিতে দেব না’

নিজস্ব প্রতিবেদক

ঢাকার কোনো প্রবেশ মুখে আগামীকাল শনিবার কোনো দলকে অবস্থান কর্মসূচি পালন করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। যোগাযোগ করা হলে তিনি আজ সন্ধ্যায় জাতীয় গণমাধ্যমকে জানান, জনদুর্ভোগ হবে, এমন কোনো কর্মসূচি কাউকে পালন করতে দেওয়া হবে না।

ডিমপি কমিশনার আরও জানান, ঢাকার প্রবেশমুখে কেউ অবস্থান নিলে ব্যাপক জনদুর্ভোগ হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মানববন্ধনের মতো কর্মসূচি হলেও প্রবেশ পথ সামান্য সময় আটকা থাকলে অনেক গাড়ির জটলা তৈরি হয়। এর ব্যতয় হলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

universel cardiac hospital

এর আগে রাজধানীর প্রবেশমুখে একইদিন পাল্টাপাল্টি অবস্থান কর্মসূচির ঘোষণা দেয় আওয়ামী লীগ ও বিএনপি। আজ শুক্রবার নয়াপল্টনে অনুষ্ঠিত মহাসমাবেশ থেকে রাজধানীর সব প্রবেশমুখে শনিবার অবস্থান কর্মসূচির ডাক দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অন্যদিকে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আয়োজিত শান্তি সমাবেশের পর ঢাকার সব প্রবেশমুখে শনিবার অবস্থান কর্মসূচির ডাক দেয় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। যুবলীগের পক্ষ থেকে জানানো হয়, শনিবার আব্দুল্লাহপুর, টঙ্গী, গাবতলী ও আমিনবাজারে শান্তি সমাবেশ করবে তারা।

শেয়ার করুন