বৃষ্টি ও বন্যা বেশি থাকায় ডেঙ্গুর প্রকোপও বেশি: স্বাস্থ্যমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এ বছর বন্যা ও বৃষ্টি বেশি ছিল। যার কারণে মশা বেড়েছে। ডেঙ্গু রোগীও বৃদ্ধি পেয়েছে। মশা নিধন করলে ডেঙ্গু অটোমেটিকলি কমে আসবে। এখন পর্যন্ত বাংলাদেশে ২০০-এর বেশি লোক মারা গেছেন এবং ৪০ থেকে ৪৫ হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

আজ রোববার দুপুরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ৫০ শয্যায় উন্নতিকরণ ও নতুন ভবনের উদ্বোধন শেষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মন্ত্রী আরও বলেন, সরকার ডেঙ্গুর চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। জেলা, উপজেলা থেকে শুরু করে বড় বড় শহরে এবং মেডিকেল কলেজ হাসপাতালে- সব জায়গাতেই ডেঙ্গুর জন্য আলাদা বেডের ব্যবস্থা করা হয়েছে। ডেঙ্গুর চিকিৎসার জন্য পর্যাপ্ত ওষুধ ও স্যালাইনের ব্যবস্থা আছে। ডাক্তার, নার্সদের ডেঙ্গুর জন্য বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ধীরে ধীরে এই ডেঙ্গুর প্রকোপ কমে আসবে এবং এক সময় বাংলাদেশ থেকে ডেঙ্গু নির্মূল হয়ে যাবে।

মন্ত্রী এ সময় বিএনপির রাজনীতি নিয়ে বলেন, বিএনপিকে টেলিভিশনে দেখা যায়, তারা দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে কখনও কাজ করে না। তারা সংবিধান মানে না, শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস করে, এখনও রাজপথে গাড়ি পোড়ায়। তাদের হাতে দেশ নিরাপদ নয়।

শেয়ার করুন