ওয়ানডে অধিনায়কত্ব ছাড়লেন তামিম, খেলবেন না এশিয়া কাপে

নিজস্ব প্রতিবেদক

অবসর নিয়ে পরদিনই প্রধানমন্ত্রীর অনুরোধে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন তামিম ইকবাল খান। তারপরও বড় প্রশ্ন ছিল—সেই সব প্রশ্নের উত্তর খুঁজতে তামিমের সঙ্গে আজ বৃহস্পতিবার আলোচনায় বসেছিল বিসিবি। সেই আলোচনায় তামিম ইকবাল জানিয়ে দিয়েছেন, তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকবেন না।

দুই পক্ষের আলোচনা শেষে বিসিবি সভাপতি তাঁর বাসভবনে আয়োজন করেন এক সংবাদ সম্মেলনের। সেই সংবাদ সম্মেলনে নাজমুল হাসানের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস ও তামিম। সেখানে বিসিবি সভাপতি জানিয়েছেন, তামিম তাঁকে বলে দিয়েছেন যে ওয়ানডেতে আর অধিনায়কত্ব করবেন না। আর জালাল ইউনুস জানিয়েছেন, চোট থেকে সেরে ওঠা নিশ্চিত নয় বলে এশিয়া কাপে খেলবেন না তামিম।

universel cardiac hospital

তামিমের অবর্তমানে কে ওয়ানডে অধিনায়ক হবেন—এই প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেছেন, সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হবে। তামিম শুধু এশিয়া কাপে না খেললে সহ–অধিনায়ক লিটন দাসই অধিনায়ক হতেন। এখন যেহেতু তামিম অধিনায়কত্বই ছেড়ে দিয়েছেন, ব্যাপারটা আর সরল নেই। নতুন অধিনায়ক শুধু এশিয়া কাপ নয়, বিশ্বকাপেও নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।

অধিনায়কত্ব ছাড়লেও খেলোয়াড় হিসেবে খেলা চালিয়ে যাবেন তামিম। বিশ্বকাপে পুরো ফিট তামিমকে পাওয়ার আশাবাদের কথাও জানিয়েছেন বিসিবি সভাপতি।

শেয়ার করুন