ফিটনেস টেস্ট: সর্বোচ্চ স্কোর শান্তর, বয়স বিবেচনায় উতরে গেলেন রিয়াদ

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ। ক্যাম্পে ডাক পাওয়া ৩২ ক্রিকেটার গত কয়েকদিন ধরেই প্রস্তুতি ক্যাম্পে ঘাম ঝরাচ্ছেন। আজ (বৃহস্পতিবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে জাতীয় দলের ট্রেনার নিক লি’র তত্ত্বাবধানে হয়ে গেলো ক্রিকেটারদের ইয়ো ইয়ো টেস্ট।

ফিটনেসের এই পরীক্ষায় পাশ মার্ক ছিল ১৮.৬। এতে সর্বোচ্চ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন নাজমুল হোসেন শান্ত। তিনি পেয়েছেন ১৯.৫। দ্বিতীয় সর্বোচ্চ ১৯.৩ পেয়েছেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব।

universel cardiac hospital

তবে ৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহ রিয়াদ পাস করতে পারেননি। তিনি পেয়েছেন ১৭.৬। তবে ন্যূনতম স্কোর না তুলতে পারলেও মাহমুদউল্লাহ অবশ্য ফিটনেস পরীক্ষায় অকৃতকার্য হননি।

মাহমুদউল্লাহর স্কোর মানদণ্ডের নিচে হলেও এতে সমস্যা নেই, বয়স বিবেচনায় ফিটনেস পরীক্ষায় তিনি উতরে গেছেন।

ফিটনেস টেস্ট কার্যক্রমে দায়িত্ব পালন করা বিসিবির একটি সূত্র জানিয়েছে, ইয়ো ইয়ো টেস্টের স্কোর শুধু দেখার জন্য। না উতরাতে পারলেও তা প্রভাব ফেলবে না।

সূত্রের ভাষ্য, ‘ইয়ো ইয়ো টেস্টে যারা ১৮.৪ এর মধ্যে আছে, তাদের নিয়ে আমরা সন্তুষ্ট। এই মানদণ্ডকে আমরা ফিট হিসেবে বিবেচনা করি। এই টেস্টের রিপোর্টের উপর ভিত্তি করে আমরা তাদের নিয়ে কাজ করব। আর মাহমুদুল্লাহ রিয়াদ পেয়েছেন ১৭.৬, এটিও তার বয়স বিবেচনায় ঠিক আছে। কোনো ক্রিকেটারই ১৭-এর নিচে পাননি।’

শেয়ার করুন