ব্রুনাই‌য়ে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন ক‌রে‌ছে ব্রুনাইয়ের বাংলা‌দেশ দূতাবাস।

শ‌নিবার (৫ আগস্ট) ব্রুনাইয়ের বাংলা‌দেশ দূতাবাসে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

universel cardiac hospital

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ হাইকমিশনার নাহিদা রহমান সুমনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর শেখ কামালের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেখ কামালের ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র বড় স্ক্রিনে প্রদর্শিত হয়। যার মাধ্যমে শেখ কামাল সম্পর্কে সবাই আরও সম্যক এবং গভীর ধারণা লাভ করে ও অনুপ্রাণিত হয়।

বাংলাদেশ হাইকমিশনার শেখ কামালকে বহুগুণে গুণান্বিত এক অসামান্য ব্যক্তিত্ব হিসেবে অভিহিত করেন এবং খেলাধুলা, সঙ্গীত, অভিনয়, বক্তৃতায় পারদর্শিতাসহ ক্রীড়া এবং সাংস্কৃতিক অঙ্গনে তার প্রতিভার স্বাক্ষর বহন ও অবাধ বিচরণ তাকে এক অনন্য উচ্চতায় আসীন করেছে বলে মন্তব্য করেন। তার শিক্ষা জীবন, মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ সম্পর্কেও বাংলাদেশ হাইকমিশনার সবাইকে অবহিত করেন।

বাংলাদেশ হাইকমিশনার সবাইকে আবেগঘন কণ্ঠে জানান, ১৯৭৫ সালের ১৫ আগস্ট নারকীয় হত্যাযজ্ঞে শেখ কামালের জীবনাবসানের কারণে গোটা জাতি একজন সুযোগ্য, দক্ষ ও মানবিক নেতাকে হারিয়েছে, যার অভাব কখনো পূর্ণ হবে না। হাইক‌মিশনার সবাইকে শেখ কামালের কাছ থেকে শিক্ষা ও অনুপ্রেরণা লাভের জন্য এবং তার বিশিষ্ট ও মানবিক গুণাবলীকে ধারণ করার জন্য আহ্বান জানান।

শেয়ার করুন