ডেঙ্গুতে আরও ১২ মৃত্যু, আগস্টের ৯ দিনেই ১০১

নিজস্ব প্রতিবেদক

দ্বিতীয়বার ডেঙ্গু আক্রান্ত হলে করণীয়
ফাইল ছবি

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে ৩৫২ জনের মৃত্যু হলো। তাদের বেশিরভাগের মৃত্যু হয়েছে ঢাকার হাসপাতালগুলোতে। তবে বর্তমানে ঢাকার বাইরের হাসপাতালগুলোতে বেশি রোগী ভর্তি। আজ বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার সকাল আটটা থেকে আজ বুধবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকার ভেতরে সাত এবং ঢাকার বাইরে পাঁচজন। এ সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৮৪৪ জন। যার মধ্যে ঢাকায় ১ হাজার ১৪৬ এবং ঢাকার বাইরে ১ হাজার ৭২২ জন।

universel cardiac hospital

চলতি বছর এই রোগে ঢাকার হাসপাতালগুলোতে ২৭৬ এবং ঢাকার বাইরে ৭৬ জন মারা গেছেন। চলতি আগস্ট মাসের ৯ দিনে ডেঙ্গুতে মারা গেছেন ১০১ জন। এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ২৩ হাজার ২৩৭। চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে গত জুলাইয়ে ২০৪ জনের। সেই মাসে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৪৩ হাজার ৮৫৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৬৯ জন। তাদের মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৮১৪ এবং ঢাকার বাইরে ৩৬ হাজার ২৫৫ জন। সারা দেশে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ৯ হাজার ৪২৭ জন।

শেয়ার করুন