হাসপাতাল থেকে ছাড়া পেলেন বুদ্ধদেব ভট্টাচার্য

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী ও সিপিএমের বর্ষীয়ান নেতা বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। দীর্ঘ ১২ দিনের চিকিৎসায় সুস্থ হয়ে আজ বুধবার দুপুর ১২টার দিকে তিনি নিজের বাসভবন দক্ষিণ কলকাতার ৫৯ পাম এভিনিউর বাড়িতে ফেরেন। এখন বাড়িতে সার্বক্ষণিক একজন নার্স তাঁর তত্ত্বাবধানে থাকবেন। হাসপাতালের চিকিৎসকেরাও নিয়মিত তাঁর বাড়িতে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করে আসবেন। খবর আনন্দবাজার পত্রিকার।

গত ২৯ জুলাই শ্বাসকষ্ট নিয়ে উডল্যান্ডস হাপাতালে ভর্তি হয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। সেখানে তাঁর চিকিৎসায় ১১ সদস্যের দল গঠন করা হয়েছিল। পশ্চিমবঙ্গের কয়েকটি গণমাধ্যম হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে তাদের খবরে আজ বলে যে, বুদ্ধদেবের অবস্থা স্থিতিশীল। ইতিমধ্যে তিনি নিউমোনিয়া থেকে মুক্ত হয়েছেন, ফুসফুসের সংক্রমণ কমে গেছে। এখন ধীরে ধীরে কথা বলতে পারছেন, দাঁড়াতে পারছেন, মুখ দিয়ে তরল খাবার খেতে পারছেন।

universel cardiac hospital

হাসপাতাল ছাড়লেও তিনি হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানেই নিজ বাসভবনে চিকিৎসা নেবেন। সিপিএমের পলিটব্যুরো সদস্য ও দলের সাবেক সাধারণ সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন, বুদ্ধদেব ভট্টাচার্যের হাসপাতালের চিকিৎসার খরচ বহন করবে দল।

শেয়ার করুন