‘গণবিদায়’ করতে হবে, গণভবনে–বঙ্গভবনে পৌঁছাতে হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

শেখ হাসিনার সরকারকে ‘গণবিদায়’ করার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমাদের দফা এক, দাবি এক— এই সরকারের পদত্যাগ। আজ শুক্রবার বিকেলে রাজধানীর উত্তর বাড্ডা থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এক গণমিছিল-পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

সরকারের পদত্যাগের ‘এক দফা’ দাবির উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের আর কোনো দাবি আছে? সবাই ‘না’ বলে জবাব দিলে তিনি স্লোগান ধরেন, এক দফা এক দাবি’; নেতা-কর্মীরা সমস্বরে বলেন, শেখ হাসিনা কবে যাবি। এবার ফখরুল বলেন, তাঁকে গণবিদায় করতে হবে। ওই গণভবনে পৌঁছাতে হবে, বঙ্গভবনে পৌঁছাতে হবে।

universel cardiac hospital

বেলা দুইটায় উত্তর বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে এই গণমিছিল শুরু হওয়ার কথা ছিল। প্রায় পৌনে দুই ঘণ্টা পর বিকেল পৌনে চারটায় মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে গণমিছিল শুরু হয়। নেতাকর্মী ও সমর্থক ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিলে অংশ নেন। বিকেল সাড়ে পাঁচটার দিকে মালিবাগের আবুল হোটেলের কাছে গিয়ে গণমিছিল শেষ হয়। তার আগে সুবাস্তু টাওয়ারের সামনের সড়কে এক পাশে একটি ট্রাকে মঞ্চ বানিয়ে নেতারা বক্তব্য দেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী সংক্ষিপ্ত বক্তব্য দেন।

সমাবেশে মির্জা ফখরুল সরকারের বিরুদ্ধে ২০১৪ ও ২০১৮ সালে মতো আবারও পাতানো নির্বাচনের পাঁয়তারার অভিযোগ করেন। তিনি বলেন, তারা মনে করেছে, এইভাবে ক্যারিকেচার করে ডিগবাজি খেয়ে খেয়ে চৌদ্দ আর আঠারোতে যে নির্বাচন করেছে, আবারও ওই নির্বাচন তেইশে ( ২০২৩) করে ক্ষমতায় যাবে। এ দেশের মানুষ যেতে দেবে?

মির্জা ফখরুল এমন প্রশ্ন তুললে সবাই ‘না’ বলে জবাব দেন। এবার তিনি বলেন, এই দেশের মানুষ এখন ঐক্যবদ্ধ হয়েছে। কৃষক, শ্রমিক, মেহনতি মানুষ; সব রাজনৈতিক দল; সব দেশপ্রেমী মানুষের একটাই আওয়াজ—সেই আওয়াজ হচ্ছে, এই অবৈধ ফ্যাসিবাদী হাসিনার সরকার নিপাত যাক, নিপাত যাক।

শেয়ার করুন