বিএনপি বিদেশিদের বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি : সংগৃহীত

বিএনপি বিদেশিদের কাছে ভুল ও বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এ বিষয়ে তিনি বলেন, আমাদের উল্টো দল (বিএনপি) তাদের কাছে এমনও তথ্য দিয়েছে, শেখ হাসিনার এই ১০-১২ বছরে বাংলাদেশ থেকে হিন্দু সম্প্রদায় অর্ধেক হয়ে গেছে। এটা নির্যাতনের কারণে। তাদের বাড়িঘর জ্বালিয়ে ফেলেছে। তারপর হিন্দু সম্প্রদায় অর্ধেকে নেমে এসেছে। কিন্তু আসলে হিন্দু সম্প্রদায় আরও ১০ লাখ বেড়েছে। তারা (বিএনপি) বলেছে, বাংলাদেশ থেকে খ্রিষ্টান নিশ্চিহ্ন হয়ে গেছে। তার পরিপ্রেক্ষিতে তাদের কয়েকজন এগুলো বিশ্বাসও করেছেন। তারা আসুক, দেখুক এসে, এখানে কোনো নির্যাতন হচ্ছে কি না। প্রতিদিন লোক রাস্তায় মরছে কি না। তারা বলেছে, রাস্তাঘাটে মানুষ মরে পড়ে আছে। আসুক খুব ভালো, দেখে যাক।

যুক্তরাষ্ট্রের দুজন কংগ্রেসম্যানের আগামীকাল চারদিনের সফরে বাংলাদেশে আসার প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। আজ শুক্রবার দুপুরে সিলেট সদর উপজেলা পরিষদের ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এ সময় সাংবাদিকদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা (সাংবাদিকেরা) কংগ্রেসম্যান নিয়ে এত চিন্তায় কেন? আপনি কি আমেরিকার কংগ্রেসম্যান? আমেরিকাতে ৪৩৫ জন কংগ্রেসম্যান আছেন। তারা দুনিয়া বেড়াবেন তো বটেই। তারা এলে ভালো। আমাদের দেশ দেখে যাক। তাদের ধারণা, বাংলাদেশ হচ্ছে দরিদ্র সাইক্লোনের দেশ। আসলে দেখবেন, এরা তো গরিব না, ভালো। আমরা ওয়েলকাম করি। তারা আসছেন, এটা সুখবর। তারা দেখুক। তাদের ধারণা যে বাংলাদেশে দিনে- রাতে রাস্তাঘাটে মানুষ মরছে।

universel cardiac hospital

কংগ্রেসম্যানরা রোহিঙ্গাদের দেখতে আসছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা আসছেন মোটামুটি রোহিঙ্গাদের জন্য। ওখানে তারা কিছু খরচপাতি দেন মানবিক কারণে। সেই খরচপাতি আমাদের দেন না, রোহিঙ্গাদের জন্য তাদের ইন্টারন্যাশনাল এজেন্সিগুলো দেয়। তারা টাকাপয়সা ঠিকমতো ব্যবহার করছে, না চুরি করছে, সেগুলো হয়তো তারা দেখবেন। যারা আসছেন, তারা হচ্ছেন টাকা অনুমোদন কমিটির সদস্য। এমনি তারা টাকা কমিয়ে দিয়েছেন। আমরা বলেছি, আরও টাকা না দিলে ঝামেলা হবে। হয়তো তারা এলে আমাদের উপকারই হবে। টাকা বাড়াবে। আমাদের জন্য না, রোহিঙ্গাদের জন্য।

বাংলাদেশের নির্বাচন নিয়ে বিদেশিদের মাথাব্যথার কারণ প্রসঙ্গে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জানুয়ারি থেকে জুলাই— এ পর্যন্ত ৬৭ দেশে ইলেকশন (নির্বাচন) হয়েছে। আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত আরও ২২টি দেশে (নির্বাচন) হবে। কিন্তু ওগুলোর কোনো খবর–টবর দেখি না। বাংলাদেশে এইটা কেন হচ্ছে? আমাদের উল্টো দল হইচই করে। বিদেশিদের সব সময় নালিশ দেয়। জনগণের কাছে তারা নালিশ পার্টি, তারা নালিশ দেয়। আর একটি হচ্ছে আমাদের কিছু প্রবাসী আছেন, তারা ওই নালিশ পার্টির অংশবিশেষ। তারা বাংলাদেশের ইস্যু প্রত্যেক দিন ইনিয়ে-বিনিয়ে বলেন। মিথ্যাচার করে বলেন। এরপর ভয়াবহ দেশ বলে মনে করেন অনেকে।

তবে ভৌগোলিক অবস্থানের কারণে আমরা গুরুত্বপূর্ণ মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভৌগোলিক অবস্থানের কারণে বাংলাদেশ বিদেশিদের কাছে অধিক গুরুত্ব পাচ্ছে। ধনী দেশগুলো চীনের উত্থান দেখতে পারে না। ভৌগোলিক অবস্থানের কারণে বিশ্ব হেলাঠেলার মধ্যে আমরা পড়ে গেছি। তাদের এই বিভিন্ন রকম সমস্যার মধ্যে আমাদের এসে ঢোকাচ্ছে । তবে যা–ই হোক, আমরা ওভারকাম করব। শেখ হাসিনা যদি থাকেন, চিন্তার কিছু নেই।

শেয়ার করুন