যুদ্ধাপরাধী সাঈদীর চিকিৎসা আন্তর্জাতিক মানসম্মতভাবে হয়েছে: বিএসএমএমইউ

নিজস্ব প্রতিবেদক

বিএসএমএমইউ
ফাইল ছবি

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত ও যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর চিকিৎসা আন্তর্জাতিক মানসম্মতভাবে করা হয়েছে বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। বিএসএমএমইউ’র অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে আজ বুধবার এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ১৩ আগস্ট রাত সাড়ে ১০টায় জরুরি বিভাগে কাশিমপুর কারা কর্তৃপক্ষ থেকে দেলাওয়ার হোসাইন সাঈদীকে আনা হয়। তার ভর্তির শুরু থেকে পরবর্তী সব চিকিৎসা নিয়ম মেনে আন্তর্জাতিক প্র্যাকটিস অনুসরণ করে সম্পন্ন করা হয়। চিকিৎসায় হাসপাতালের সংশ্লিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসকরা সঠিকভাবে তাদের পেশাগত দায়িত্ব পালন করেন।

universel cardiac hospital

১৪ আগস্ট বিকেল ৬টা ৪৫ মিনিটে সাঈদীর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। অ্যাডভান্স কার্ডিয়াক লাইফ সাপোর্ট প্রটোকল অনুযায়ী তার চিকিৎসা চলতে থাকে। ১৪ তারিখ রাত ৮টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। সাঈদীর অসুস্থতা এবং চিকিৎসা সংক্রান্ত পরিণতি তার ছেলে মাসুদ সাঈদী জানেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সাঈদীর চিকিৎসা বিষয়ে মিডিয়াকে অবহিত করতে বুধবার বিকেল ৩টায় বিএসএমএমইউয়ের শহীদ ডা. মিল্টন হলে সংবাদ সম্মেলন করার কথা জানানো হয়েছিল। কিন্তু পরে তা বাতিল করা হয়। এরপর সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এ বিষয়ে বিএসএমএমইউ কর্তৃপক্ষের বক্তব্য তুলে ধরা হয়।

শেয়ার করুন