সিডনিতে গাইলেন কনকচাঁপা, আড্ডা জমল শাবনূরের সঙ্গে

বিনোদন প্রতিবেদক

অস্ট্রেলিয়ার সিডনিতে আমন্ত্রিত অতিথি হয়ে প্রবাসী বাংলাদেশিদের গান শোনালেন জনপ্রিয় সংগীতশিল্পী কনকচাঁপা। ১৬ আগস্ট স্বামী সংগীত পরিচালক মইনুল হাসান খানের সঙ্গে সিডনিতে পৌঁছান তিনি। দুইদিন সিডনি ভ্রমণ করে ১৯ আগস্ট সিডনির ক্যাসুলা পাওয়ার হাউস আর্টস সেন্টারে সংগীতসন্ধ্যার আসরে আসেন বাংলা গানের জনপ্রিয় এই গায়িকা। তার গানে অনুষ্ঠান শেষেও মন্ত্রমুগ্ধ হয়ে ছিলেন সিডনির প্রবাসী বাংলাদেশিরা।

এরপর দেখা হয় কণ্ঠশিল্পী কনকচাঁপা ও চিত্রনায়িকা শাবনূরের। বছরের পর বছর কনকচাঁপার গাওয়া গানে পর্দায় ঠোঁট মিলিয়েছেন শাবনূর। ‘এমন একটা দিন নাই’, ‘আমার হৃদয় একটা আয়না’, ‘সাগরের মতোই গভীর’, ‘এক দিন তোমাকে না দেখলে’, ‘একদিকে পৃথিবী’সহ কনকচাঁপার জনপ্রিয় অজস্র গানে ঠোঁট মিলিয়েছেন শাবনূর। বাংলা সিনেমার সোনালি যুগে কনকচাঁপা ও শাবনূর জুটির পরিচালক–চাহিদা আর দর্শকপ্রিয়তা ছিল শীর্ষে। কনকচাঁপা সংগীত অঙ্গনের সঙ্গে এখনো যুক্ত থাকলেও অভিনয় থেকে দীর্ঘ বছর বিরতিতে আছেন শাবনূর। তাই বহু বছর পর বিদেশের মাটিতে দুজন দেখা করতে পেরে উল্লাস প্রকাশ করেন। ২০ আগস্ট একসঙ্গে আড্ডা দেন দুজন। ভক্তদের উদ্দেশে শাবনূর তার ফেসবুক পেজ থেকে লাইভেও আসেন কিছুটা সময়।

universel cardiac hospital

শাবনূর বলেন, কনক আপুর সিডনিতে গানের শো ছিল, আমার মা আর বোন গিয়েছিলেন, বিশেষ কাজে আটকে আমি যেতে পারিনি, আফসোস। তবে আমার মা আর বোন বাসায় এসে বলছেন, অনেক দিন কানজুড়ানো গান শোনা হয় না তাদের, কনক আপুর শো ভীষণ উপভোগ করেছেন, পুরো অনুষ্ঠানটাই নাকি অনেক সুন্দর হয়েছে। আর আমি আগেও বলেছি, আমরা হলাম দুই দেহে এক প্রাণ। ওনার গাওয়া কতো গান আমি উপস্থাপন করেছি, আমার সাফল্যের একটা বড় অংশে আছেন কনক আপু। এমনিতে আমাদের ব্যক্তিগত পর্যায়ে দেখা কম হয়, এখন দেশ থেকে এত দূরে এসে দেখা করতে পারলাম, খুব আনন্দিত আমি।

শেয়ার করুন