শেখ হাসিনাকে হত্যার স্বপ্নে বিভোর বিএনপি-জামায়াত: অভিযোগ যুবলীগের

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে শেখ হাসিনাকে কীভাবে হত্যা করা যায়, সেই স্বপ্নে বিএনপি-জামায়াত বিভোর হয়ে আছে বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। তিনি বলেন, সেই মানসিকতা থেকেই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল। শুধু শেখ হাসিনা নন, তাদের লক্ষ্য ছিল এ দেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী রাজনৈতিক দলের প্রথম সারির সব নেতাকে হত্যা করা।

২১ আগস্টের হত্যাকাণ্ড দেশের রাজনৈতিক শিষ্টাচার ও সংস্কৃতি ধ্বংসের পেছনে এককভাবে দায়ী বলেও মন্তব্য করেন যুবলীগের চেয়ারম্যান। শুক্রবার বিকেলে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আয়োজিত ‘১৫ আগস্ট ও ২১ আগস্টে শহীদদের স্মরণে’ আলোচনা সভায় এসব কথা বলেন যুবলীগের চেয়ারম্যান।

universel cardiac hospital

যুবলীগের নেতাকর্মীদের সংগঠনের চেয়ারম্যান আরও বলেন, বিএনপির কোনো শক্তি নেই, সাহসও নেই। জনগণের অধিকার খর্ব করার জন্যই তারা মাঠে নেমেছে। টিকে থাকার জন্য মাঠ গরম করার চেষ্টা করছে। যুবলীগের প্রত্যেক নেতাকর্মীকে সজাগ, সতর্ক ও সচেতন থাকতে হবে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবার হত্যার ঘটনাটি পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট হত্যাকাণ্ড উল্লেখ করে শেখ পরশ বলেন, এটি ছিল সদ্য স্বাধীন বাংলাদেশকে জন্মের পরেই গলা টিপে হত্যা করা, নবজাতক দেশকে শিকলে বেঁধে ফেলা এবং নব্য উদ্ভাসিত জাতিসত্তার পরিচয় মুছে ফেলা।

শেয়ার করুন