চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মশতবর্ষ উদ্‌যাপনে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

এসএম সুলতান
এসএম সুলতান ও তাঁর শিল্পকর্ম। ফাইল ছবি

বাংলাদেশের খ্যাতিমান চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মশতবর্ষ উদ্‌যাপনে জাতীয় ও আন্তর্জাতিক কমিটি গঠন করা হয়েছে। কমিটির সম্মানিত উপদেষ্টা হিসেবে থাকছেন বরেণ্য শিল্পী শাহাবুদ্দিন আহমেদ, সম্মানিত আহ্বায়ক হিসেবে থাকবেন বরেণ্য শিল্পী মনিরুল ইসলাম এবং সদস্যসচিব আলোকচিত্রশিল্পী নাসির আলী মামুন। সম্প্রতি এই কমিটি গঠন করা হয়। গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আগামী দুই বছরব্যাপী দেশে–বিদেশে এস এম সুলতানকে নিয়ে নানা অনুষ্ঠানমালা আয়োজনের লক্ষ্যে ‘জন্মশতবর্ষে সুলতান: জাতীয় ও আন্তর্জাতিক উদ্‌যাপন কমিটি’ গঠন করা হয়েছে। দেশের প্রথিতযশা শিল্পী, সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, শিল্প সমালোচক, আলোকচিত্রী, স্থপতি, চলচ্চিত্রকার, শিক্ষক, গবেষক, কবি, সাহিত্যিক, কিউরেটর, ছাত্র, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিল্পসংগঠকসহ সব শ্রেণি–পেশার প্রায় চার শ’ ব্যক্তির সমন্বয়ে এই কমিটি গঠন করা হয়েছে।

universel cardiac hospital

১৯২৩ সালের ১০ আগস্ট এক কৃষক পরিবারে জন্ম শিল্পী এস এম সুলতানের। একুশে পদক (১৯৮২) ও স্বাধীনতা পদক (১৯৯৩) পেয়েছেন। আগামী দুই বছর তাঁকে নিয়ে প্রদর্শনী, জন্মশতবর্ষ স্মারক বক্তৃতা, স্মৃতিসভা, প্রকাশনা, সেমিনার, কর্মশালা, শিশুদের চিত্রাঙ্কনসহ নানা আয়োজনের পরিকল্পনা করছে জন্মশতবর্ষ উদ্‌যাপন কমিটি।

শেয়ার করুন