ভোটের অধিকার প্রতিষ্ঠায় রক্ত দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতন্ত্রের লেবাসধারী কয়েকটি দেশ আছে, তারা খালি গণতন্ত্র খুঁজে বেড়ায়। অথচ এ দেশে আইন করে আমরা স্বাধীন নির্বাচন কমিশন করেছি। ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য রক্ত দিয়েছে আওয়ামী লীগ। আজ আমাদের শুনতে হয় ভোটের অধিকারের কথা।

আজ বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

universel cardiac hospital

প্রধানমন্ত্রী বলেন, আসলে ভৌগোলিক অবস্থানের কারণে কিছু মোড়ল দেশ এখানে এমন সরকার চায়, যারা তাদের পদলেহন করবে। তারা যাদের বন্ধু হয় তাদের আর শত্রু লাগে না। ইউক্রেন বন্ধু হয়েছিল, তাদের আজ কী অবস্থা।

তিনি বলেন, তারা মানবাধিকার, গুম-খুনের কথা বলে। আমার বাবা-মায়ের খুনি রাশেদ আমেরিকায়। তাকে ফিরিয়ে দিতে বারবার অনুরোধ করেছি। খুনিকে কেন তারা লালন-পালন করে। আরেকজন নুর। কানাডায় রয়েছে। ফেরত দেয় নাই। ডালিম, রাশেদ পাকিস্তানে। মুসলেম উদ্দিনের খোঁজ পাওয়া যায় না। বাকি যাদের পাওয়া গেছে তাদের ফাঁসি কার্যকর করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধে বিজয়ের প্রতিশোধ নিতে ১৫ আগস্টের হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, পাপ কাউকে ছাড়ে না। যেভাবে জিয়াউর রহমান জাতির পিতাকে হত্যা করেছিল, তাকেও একইভাবে খুন হতে হয়েছিল। সেও খুন হয়। তার লাশের খবর নাই। সংসদ ভবনে সেখানে যে কবরটা দেওয়া আছে, সেখানে জিয়াউর রহমানের লাশ নাই। জেনারেল এরশাদ এই কথা বলে গেছে।

শেয়ার করুন