নেপালকে গুঁড়িয়েই সুপার ফোরে পাকিস্তানের সঙ্গী ভারত

ক্রীড়া ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচটি ভেসে গিয়েছিল বৃষ্টিতে। নেপালের বিপক্ষে ম্যাচেও অনেকক্ষণ অপেক্ষায় থাকতে হয়েছে তাদের। অবশ্য ম্যাচ পরিত্যক্ত হলেও সুপার ফোরে ঠিকই চলে যেত তারা। শেষ পর্যন্ত ভারত জিতেছে দাপটের সঙ্গেই। নেপালের ২৩০ রানের পর বৃষ্টির কারণে ২৩ ওভারে নেমে আসা ১৪৫ রানের লক্ষ্য ভারত পেরিয়ে গেছে ১০ উইকেট বাকি রেখেই, ফিফটি পেয়েছেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুবমান গিল। গ্রুপ ‘এ’ থেকে পাকিস্তানের সঙ্গী তারা।

আর তাতেই মিলিয়ে গেছে নেপালের বড় অঘটনের স্বপ্ন। নেপালের ব্যাটিং ইনিংস শেষ করার আগেই যেমন দলটির সাবেক অধিনায়ক পরশ খাড়কা টুইট করেছিলেন, কী হবে যদি আমরা জিতে যাই? শুধুই একটা ভাবনা, কিন্তু যদি…। সেটি হয়নি। পাকিস্তানের বিপক্ষে আগেভাগেই থামা রোহিত শর্মা ও শুবমান গিল—ভারতের দুই ওপেনার পেয়েছেন রানের দেখা। রোহিত অপরাজিত ছিলেন ৫৯ বলে ৭৪ রানে, গিল ৬২ বলে করেন ৬৭ রান। সুপার ফোরের আগে নিশ্চিতভাবেই সেটি আত্মবিশ্বাস জোগাবে তাদের, বিশেষ করে পাকিস্তানের বিপক্ষে অমন ব্যর্থতার পর।

universel cardiac hospital

টসে জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। প্রথম ৫ ওভারের মধ্যেই তারা নিতে পারত ৩টি উইকেট। কিন্তু শ্রেয়াস আইয়ার, বিরাট কোহলি ও ঈশান কিষান সহজ তিনটি ক্যাচ ছাড়ায় একটিও পায়নি তারা। কুশল ভুরতেল ও আসিফ শেখ— দুই ওপেনারই জীবন কাজে লাগিয়েছেন। শার্দূল ঠাকুর এসে জুটি ভাঙার আগে দুজন যোগ করেন ৬৫ রান। ভুরতেল ফিরলেও আসিফ ফিফটি পেয়েছেন, ৯৭ বলে করেছেন ৫৮ রান।

শেয়ার করুন