‘ঢাকায় মশারি কিনতে পারেন না, এমন মানুষ আছে বলে জানা নেই’

নিজস্ব প্রতিবেদক

তাজুল ইসলাম
তাজুল ইসলাম। ফাইল ছবি

ডেঙ্গুর প্রকোপ ঠেকাতে সরকারের ব্যর্থতা নিয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে সংসদে বাহাস হয়েছে জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারীর। মঙ্গলবার জাতীয় সংসদে ‘শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমি, জামালপুর বিল, ২০২৩’–এর ওপর আলোচনায় এই বাহাস হয়। আলোচনায় প্রথমে শামীম হায়দার পাটোয়ারী বলেন, ডেঙ্গুর প্রকোপ ঠেকাতে মশা মারতে প্রয়োজনে কামান দাগাতে হবে। সেই সঙ্গে নাগরিকদের এক কোটি মশারি দেওয়ারও দাবি জানান তিনি।

এর জবাবে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, ঢাকা শহরে মশারি কিনতে পারেন না, এমন মানুষ আছে বলে তার জানা নেই। কিন্তু মশারি ব্যবহার না করার প্রবণতা আছে। শামীম হায়দার পাটোয়ারী বলেন, গ্রামগঞ্জেও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। কোনোভাবে মৃত্যু কমাতে পারছে না স্বাস্থ্য বিভাগ। লাখের ওপর আক্রান্ত হয়ে গেছে, প্রায় সবাইকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। প্রতি ২০০ জনে একজন মারা যাচ্ছেন, চিকিৎসা ব্যয়ে মানুষের নাভিশ্বাস উঠেছে।

universel cardiac hospital

জবাবে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, ডেঙ্গুর বিষয়ে গোটা জাতি উদ্বিগ্ন। এ বছর সারা পৃথিবীতে ডেঙ্গুর ভয়াবহতা দেখা দিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, পৃথিবীর ৫০ শতাংশ লোক ডেঙ্গু ঝুঁকিতে আছে।

শেয়ার করুন