সংসদ থেকে ছুটি পেলেন খন্দকার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

খন্দকার মোশাররফ হোসেন

অসুস্থতার কারণ দেখিয়ে জাতীয় সংসদ থেকে ছুটি নিয়েছেন ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। মঙ্গলবার রাতে জাতীয় সংসদে কণ্ঠভোটে তার ছুটির আবেদন মঞ্জুর করা হয়। তিনি গত ৯ জুলাই থেকে পরবর্তী ৯০ বৈঠকের (সংসদের) জন্য ছুটি পেয়েছেন।

সুইজারল্যান্ড থেকে ই–মেইলে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বরাবর ছুটির আবেদনটি পাঠান খন্দকার মোশাররফ। রাতে সংসদ অধিবেশনে স্পিকারের আসনে থাকা ডেপুটি স্পিকার শামসুল হক ছুটির আবেদনটি পড়ে শোনান।

universel cardiac hospital

আবেদনে বলা হয়, অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরে তিনি সংসদ অধিবেশনে যোগ দিতে পারছেন না। উন্নত চিকিৎসার জন্য তিনি এখন সুইজারল্যান্ডে অবস্থান করছেন। চিঠিতে খন্দকার মোশাররফ উল্লেখ করেন, তিনি ‘ব্যাক পেইন’, অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, ব্লাডপ্রেশারসহ নানা রোগে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন। চিকিৎসকদের পরামর্শে দীর্ঘদিন আরও চিকিৎসা প্রয়োজন। এ জন্য ৯ জুলাই থেকে পরবর্তী ৯০ বৈঠকের জন্য ছুটির আবেদন করেছেন তিনি।

চিঠিটি পড়ে শোনানোর পর ডেপুটি স্পিকার শামসুল হক বলেন, অতীতে প্রথম, নবম, দশম এবং চলতি একাদশ জাতীয় সংসদেও ছুটির জন্য কয়েকজন সংসদ সদস্য আবেদন করেছিলেন। সংসদ সেগুলো মঞ্জুর করেছিল। তিনি খন্দকার মোশাররফ হোসেনের আবেদন বিবেচনায় নেওয়ার জন্য সংসদ সদস্যদের প্রতি অনুরোধ করেন। পরে কণ্ঠভোটে তার ছুটির আবেদন মঞ্জুর করে সংসদ।

শেয়ার করুন