রাজবাড়ী হয়ে ঢাকা গেলো পদ্মা সেতুর ট্রায়াল ট্রেন

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ঢাকা কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে গেছে পদ্মা সেতুর অফিশিয়াল ট্রায়াল ট্রেন। বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা পৌনে ১১টার দিকে ট্রেনটি রাজবাড়ী থেকে ছেড়ে যায়।

গেলো মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে পদ্মা সেতুর ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী স্টেশনে এসে পৌঁছায়। ট্রেনটির আছে আটটি কোচ।

universel cardiac hospital

জানা গেছে, পদ্মা সেতু পারাপারের জন‌্য ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ এখন ট্রেন চলাচলের জন্য প্রস্তুত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। যার অংশ হিসেবে পদ্মা সেতুর ওপর দিয়ে এ পথে ট্রায়াল ট্রেন চালাতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। বৃহস্পতিবার নতুন এ রেলপথ দিয়ে প্রথম ঢাকা রেলওয়ে স্টেশন থেকে মাওয়া হয়ে ভাঙ্গা স্টেশনে আসবে প্যাসেঞ্জার ট্রায়াল ট্রেন।

১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ রেলপথের উদ্বোধন করবেন। পুরো প্রকল্পে নির্মাণ হতে যাওয়া ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথের দৈর্ঘ্য প্রায় ১৭২ কিলোমিটার।

রাজবাড়ীর রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, মঙ্গলবার রাতে ঈশ্বরদী থেকে ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী এসে পৌঁছায়। ট্রেনটি আটটি কোচ ও একটি ইঞ্জিন নিয়ে বুধবার বেলা পৌনে ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। বৃহস্পতিবার রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় আসবেন।

শেয়ার করুন