দুর্নীতির অভিযোগে অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার

মত ও পথ ডেস্ক

দুর্নীতির অভিযোগে ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শনিবার সকালে হায়দরাবাদের নান্দায়াল জেলা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। খবর এনডিটিভির।

চন্দ্রবাবু নাইডু অন্ধ্রপ্রদেশের প্রধান বিরোধী দল তেলেগু দেশম পার্টির (টিডিপি) নেতা। তাঁর বিরুদ্ধে রাজ্যের দক্ষতা উন্নয়ন করপোরেশনের ৩৭১ কোটি রুপি দুর্নীতির মামলা করা হয়েছে। এই অভিযোগে আজ পুলিশ তাঁকে গ্রেপ্তার করতে গেলে দলীয় নেতাকর্মীরা বাধা দেন। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। গ্রেপ্তারের পর তাঁকে বিজয়ওয়াড়ায় নিয়ে যাওয়া হয়।

universel cardiac hospital

চন্দ্রবাবু নাইডুকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন অন্ধ্রপ্রদেশ সিআইডির অতিরিক্ত ডিজিপি এন সঞ্জয়া। তিনি সাংবাদিকদের বলেন, সরকারি তহবিল নিয়ে প্রতারণার ‘মূল অভিযুক্ত’ হিসেবে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। এই মামলা অন্ধ্রপ্রদেশের সেন্টার অব এক্সিলেন্স প্রতিষ্ঠাকে ঘিরে।

মুখ্যমন্ত্রী থাকার সময় তরুণদের চাকরির জন্য প্রশিক্ষিত করতে দক্ষতা উন্নয়ন করপোরেশন চালু করেন চন্দ্রবাবু নাইডু। ওই সময় জার্মানির বিখ্যাত প্রকৌশল কোম্পানি সিমেন্সের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই হয়। সিমেন্স, ইন্ডাস্ট্রি সফটওয়্যার ইন্ডিয়া লিমিটেড ও ডিজাইজন টেক সিস্টেম প্রাইভেট লিমিটেডের সঙ্গে যৌথভাবে রাজ্যের দক্ষতা উন্নয়ন করপোরেশন এই প্রকল্পটি বাস্তবায়ন করার কথা ছিল।

শেয়ার করুন