এস আলমের আবেদন নথিভুক্ত, সংবাদ প্রকাশে নিষেধাজ্ঞা দেননি চেম্বার আদালত

নিজস্ব প্রতিবেদক

হাইকোর্ট
ফাইল ছবি

এস আলম গ্রুপের মালিক মোহাম্মদ সাইফুল আলম (এস আলম) ও তার স্ত্রী ফারজানা পারভীনের বিদেশে সম্পদের বিষয়ে সংবাদ, বিবৃতি, মতামত ও অনলাইনে কোনো ভিডিও প্রকাশ বা সম্প্রচারের বিষয়ে নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদন নথিভুক্ত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। আদালত বলেছেন, আবেদনকারী চাইলে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) শুনানির সময় আবেদনটি উপস্থাপন করতে পারবে।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে এস আলম ও তার স্ত্রীর করা লিভ টু আপিলটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী বছরের ৮ জানুয়ারি দিন ধার্য রয়েছে। এই লিভ টু আপিল সূত্রে এস আলম ও তার স্ত্রীর পক্ষে গত মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় বিদেশে সম্পদের বিষয়ে সংবাদ, বিবৃতি, মতামত ও অনলাইনে কোনো ভিডিও প্রকাশ বা সম্প্রচারের বিষয়ে নিষেধাজ্ঞা চেয়ে আবেদনটি করা হয়। যার ওপর আজ বৃহস্পতিবার শুনানি নিয়ে চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

universel cardiac hospital

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ ও আজমালুল হোসেন কেসি; সঙ্গে ছিলেন আইনজীবী মুহাম্মদ সাইফুল্লাহ মামুন। দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে ইংরেজি একটি দৈনিকে ‘এস আলমস আলাদিনস ল্যাম্প’ (এস আলমের আলাদিনের চেরাগ) শিরোনামে ৪ আগস্ট একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এটি নজরে এলে হাইকোর্ট গত ৬ আগস্ট স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেন। অনুমতি ছাড়া বিদেশে বিনিয়োগ বা অর্থ স্থানান্তর নিয়ে এস আলম গ্রুপের মালিক ও তার স্ত্রীর বিরুদ্ধে প্রতিবেদনে আসা অভিযোগ অনুসন্ধান করে দুই মাসের মধ্যে প্রতিবেদন দিতে আদেশ দেন হাইকোর্ট।

গত ৬ আগস্ট দেওয়া ওই আদেশের বিরুদ্ধে এস আলম ও তার স্ত্রী আপিল বিভাগে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেন। ২৩ আগস্ট আপিল বিভাগের চেম্বার আদালত বিষয়বস্তু সম্পর্কে সব পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখতে আদেশ দেন এবং আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে লিভ টু আপিলটি শুনানির জন্য আগামী বছরের ৮ জানুয়ারি দিন ধার্য করেন। এই লিভ টু আপিল সূত্রে এস আলম ও তার স্ত্রী ফারজানা নিষেধাজ্ঞা ও নির্দেশনা চেয়ে আবেদনটি করেন।

শেয়ার করুন