খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার আবেদন স্বরাষ্ট্র হয়ে আইন মন্ত্রণালয়ে

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন তার ভাই শামীম ইস্কান্দার। পরে তা মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আবেদনটি আইন মন্ত্রণালয়ে পর্যবেক্ষণ পর্যায়ে রয়েছে। এখনো মতামত দেওয়া হয়নি।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সাংবাদিকদের এমন তথ্য জানান আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। জানা গেছে, গত ২৫শে সেপ্টেম্বর এই আবেদন করা হয়।

universel cardiac hospital

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদন কোন অবস্থায় আছে- এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আমরা এটা দেখছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে মতামতের জন্যে পাঠানো হয়েছে। আমরা দেখছি। দেখা অবস্থায় আছে। এখনো পুরো আবেদন আমি দেখিনি। তবে, আমার মনে হয় যে চিকিৎসার বিষয়ে বিদেশে পাঠানোর আবেদন।

তিনি বলেন, অন্য কোনো আবেদন থাকার তো কথা না, তার কারণ হচ্ছে যে কিছুদিন আগে ৬ মাসের মেয়াদ বাড়ানো হয়েছে।

সরকারের পক্ষ থেকে আপনারা কোনো সিদ্ধান্ত নিয়েছেন কি না- এমন প্রশ্নের জবাবে কিছু জানাননি মন্ত্রী।

আবেদনের বিষয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, খালেদা জিয়াকে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর ব্যবস্থা করতে আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার ছোটভাই শামীম ইস্কান্দার গত ২৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ সংক্রান্ত চিঠি দিয়েছেন।

শেয়ার করুন