প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে চিত্রকর্ম প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন উপলক্ষে শিল্পকলা একাডেমি ২৭ থেকে ২৯ সেপ্টেম্বর তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায় বুধবার বিকাল ৪ টায় একাডেমির জাতীয় চিত্রশালার ২ ও ৪ নং গ্যালারিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপর অঙ্কিত চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

অর্ধশত শিশু-কিশোর শিল্পীদের নিয়ে চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ সময় উপস্থিত ছিলেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম। প্রদর্শনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর অঙ্কিত ২১০টি চিত্রকর্ম রয়েছে। প্রদর্শনী চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। প্রদর্শনীটি জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

universel cardiac hospital

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে বরেণ্য চিত্রশিল্পীদের অংশগ্রহণে ‘উন্নয়নের চারুশিল্প’ শীর্ষক আর্টক্যাম্প এর উদ্বোধন করা হবে। আর্টক্যাম্প উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমেদ। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে একাডেমির চত্বরে সর্ববৃহৎ প্রতিকৃতি প্রদর্শিত হবে। প্রতিকৃতিটি ৫৩ ফুট দৈর্ঘ্য ও ৩৮ ফুট প্রস্থ। সর্ববৃহৎ এই প্রতিকৃতি প্রদশিত হবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

আগামীকাল ২৯ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টায় একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে অনুষ্ঠিত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রচিত গ্রন্থাবলী নিয়ে পাঠচক্র। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের ব্যবস্থাপনায় এই পাঠচক্রে প্রায় ১০০জন পাঠক অংশগ্রহণ করবেন। উক্ত পাঠচক্রে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হক। সভাপতিত্ব করবেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রচিত গ্রন্থাবলী নিয়ে বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হক এবং শিশু পাঠকরা মত বিনিময় করবেন।

এছাড়াও প্রধানমন্ত্রীর এবারের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত হবে দেশব্যাপী শিশু-কিশোর-যুব চিত্রশিল্পীদের চিত্রাংকন প্রতিযোগিতা। রয়েছে জাতীয় পর্যায়ে রচনা প্রতিযোগিতা।

শেয়ার করুন