অবৈধ সরকার হলে খালেদা জিয়ার মুক্তির আবেদন কেন করেন, প্রশ্ন কাদেরের

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

আওয়ামী লীগ সরকার অবৈধ হলে এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তির আবেদন কেন করা হচ্ছে, এ নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা (বিএনপি) বলেছে, অবৈধ সরকারের কাছ থেকে তারা আর অনুমতি (কর্মসূচি পালনের) নেবে না। তাহলে খালেদা জিয়ার মুক্তির আবেদন কেন করে?

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম জামে মসজিদের দক্ষিণ ফটকে আজ শনিবার বিকেলে আয়োজিত কৃষক মহাসমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের। ১৯৯৫ ও ২০০৪ সালে বিএনপি-জামায়াত সরকার কর্তৃক নিহত কৃষকদের স্মরণে এই মহাসমাবেশের আয়োজন করে কৃষক লীগ। সারাদেশ থেকে আসা কৃষক লীগের নেতাকর্মীরা এতে অংশ নেন।

universel cardiac hospital

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, মিটিং করতে হলে সরকারের অনুমতি নিতে হবে। অনুমতি না নিলে খবর আছে বলে দিচ্ছি। অনুমতি না নিলে পালিয়ে যেতে হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসা দেওয়ার বিষয়ে দলটির নেতাদের বক্তব্যের বিষয়ে কাদের বলেন, ৪৮ ঘণ্টার আলটিমেটাম কই? তাদের আলটিমেটাম ভুয়া, এক দফা ভুয়া, ৩২ দল ভুয়া, ক্ষমতা দখল ভুয়া, তারাও (বিএনপি) ভুয়া।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সেদিন আর বেশি দূরে নয়, বিএনপির রাজনীতি কবরস্থানে যাবে। তাদের রাজনীতি কবরস্থানে যাওয়ার সময় এসেছে। দেশ কারও বাপ-দাদার সম্পত্তি নয়, উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এদের (বিএনপি) হাতে ১৫ আগস্টের রক্ত, ৩ নভেম্বরের রক্ত, ২১ আগস্টের রক্ত, কৃষকের রক্ত। এদের হাতে দেশ ও গণতন্ত্র নিরাপদ নয়।

কৃষক দলের নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, খেলা হবে। প্রস্তুত হয়ে যান। সামনে অক্টোবর-নভেম্বর, এরপর ডিসেম্বর তারপর জানুয়ারি। খেলা হবে। কৃষক ভাইয়েরা প্রস্তুত হয়ে যান। নেত্রী আসছেন, ডাক দেবেন। যখন ডাক দেবেন, রাস্তায় নেমে আসবেন।

শেয়ার করুন