ঐক্য পরিষদের মহাসমাবেশ ৪ নভেম্বর, ৬ অক্টোবর সারাদেশে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

৬ অক্টোবরের পরিবর্তে ৪ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। আজ রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

একই সঙ্গে ৬ অক্টোবর সারাদেশের মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে সমাবেশ ও মিছিল করবে ঐক্য পরিষদ। আর ঢাকায় জাতীয় প্রেস ক্লাব চত্বরে সমাবেশ করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

universel cardiac hospital

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও ঐক্যমোর্চার প্রধান সমন্বয়ক রাণা দাশগুপ্ত। তিনি বলেন, এরই মধ্যে নির্বাচন কমিশন ঘোষণা করেছে, আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ আজ পরাশক্তিসমূহের কূটনৈতিক যুদ্ধক্ষেত্রে পরিণত হওয়ায় এ দেশের ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু সম্প্রদায় উদ্বিগ্ন। কোনো কোনো সাম্রাজ্যবাদী পরাশক্তির বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অযাচিত হস্তক্ষেপ এবং একাত্তরের মুক্তিযুদ্ধকালীন সময়ের মতো স্বাধীনতাবিরোধী শক্তিকে মদদদান ও পৃষ্ঠপোষকতায় আমরা শঙ্কিত।

তিনি বলেন, এ ব্যাপারে ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের দেশপ্রেমিক জনগণের সচেতন দৃষ্টি কামনা করছি। আমরা আশা করি, আমাদের দেশের সকল রাজনৈতিক দল দেশ ও জাতির স্বার্থে এবং ভবিষ্যৎ গণতন্ত্র ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার তাগিদে অধিকতর দায়িত্বশীল ভূমিকা পালনে এগিয়ে আসবে।

ঐক্য পরিষদের আহবানে শারদীয় দুর্গাপূজার সময় রাজনৈতিক কর্মসূচি দেওয়া থেকে বিরত থাকায় বিএনপির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

শেয়ার করুন