‘দেশটাকে তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন’: বিচারপতিকে ডেকে কথাবার্তার ক্ষেত্রে যত্নশীল হতে বললেন প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

হাইকোর্ট
ফাইল ছবি

‘দেশটাকে তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন’—এক শুনানিতে এমন মন্তব্য করা হাইকোর্ট বিভাগের বিচারপতি ইমদাদুল হক আজাদকে মঙ্গলবার বিকেলে নিজ কার্যালয়ে ডেকে কথা বলেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এ সময় আপিল বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। সেখানে বিচারপতি ইমদাদুল হক আজাদকে কথাবার্তার ক্ষেত্রে যত্নশীল হতে বলা হয়েছে বলে সুপ্রিম কোর্ট প্রশাসনের একটি সূত্র নিশ্চিত করেছে।

এর আগে মঙ্গলবার দুপুরে ওই বিচারপতির মন্তব্যের বিষয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। এরপর বিকেলে প্রধান বিচারপতির কার্যালয়ে বিচারপতি ইমদাদুল হক আজাদকে ডাকা হয় বলে সূত্র জানায়।

universel cardiac hospital

মানবাধিকার সংস্থা অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান শুভ্র ও পরিচালক এ এস এম নাসির উদ্দিন এলানের করা আপিলের গ্রহণযোগ্যতা–বিষয়ক শুনানিতে মঙ্গলবার সকালে রাষ্ট্রপক্ষের উদ্দেশে বিচারপতি ইমদাদুল হক আজাদের একক হাইকোর্ট বেঞ্চ মন্তব্য করেন, ‘দেশটাকে তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন।’

ওই মন্তব্যের পর প্রধান বিচারপতির কার্যালয়ে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। ওই মন্তব্য নিয়ে অনলাইন মাধ্যমে প্রকাশিত খবর প্রধান বিচারপতির নজরে আনেন তিনি।

শেয়ার করুন