ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হয়েছে চার বিভাগীয় হুইলচেয়ার টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক

বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের নিয়ে ৪ বিভাগীয় শেখ রাসেল হুইলচেয়ার টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) কাউতুলীতে নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে এই টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

universel cardiac hospital

প্রধান অতিথির বক্তব্যে উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, প্রতিবন্ধীরা যাতে সমাজের উপযোগী মানুষ হিসেবে গড়ে তুলতে সকলের যে প্রয়াস তার সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যুক্ত। সেই প্রয়াস আমরা সকলে মিলে সফল করে তুলবো। প্রতিবন্ধীরা আমাদেরই সমাজের, আমাদেরই সন্তান তারা। তারা যেন সমাজের প্রতিষ্ঠিত একজন মানুষ হিসেবে মনে করে, অন্য দশজন মানুষের মতো অধিকারী তারা মনে করেন সেই লক্ষ্যে আমরা কাজ করে যাব।

খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ফাউন্ডেশন হুইলচেয়ার ক্রিকেট টিমের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর চিত্র নায়িকা নাসরিন আক্তার নিপুণ।

চিত্র নায়িকা নাসরিন আক্তার নিপুণ বলেন, কোলকাতাতে ভারতের সাথে অনুষ্ঠিত হওয়া হুইলচেয়ার ক্রিকেট টুর্নামেন্টেও আমি গিয়েছিলাম। তারা যেখানেই খেলার আয়োজন করবে, আমি তাদের সব খেলায় যেতে চেষ্টা করবো। আমি তাদের টুর্নামেন্ট গুলোর সাথে থাকতে চাই। তিনি বলেন, যারা না দেখবে তারা বুঝতে পারবে না। হুইলচেয়ারে বসে কিভাবে এতো সুন্দর ভাবে খেলে। তারা সহযোগিতা পেলে আরও এগিয়ে যাবে।

টুর্নামেন্টের আয়োজক ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ফাউন্ডেশনের চেয়ারম্যান হেদায়েতুল আজিজ মুন্না বলেন, এই টুর্নামেন্টে সারাদেশের ৪৫ জন বিশেষ চাহিদা সম্পন্ন খেলোয়াড় অংশগ্রহণ করেছে। এতে আমরা অনেক খুশি। আমরা শুধু একটি বার্তা দিতে চাই-‘আমরা পারি, আমাদের পাশে দাড়ান এবং সুযোগ দেন। আমরা যেন হুইলচেয়ারে বসে সাকিব-তামিমদের মতো লাল সবুজের পতাকা তুলে ধরতে পারি। অতীতেও আমিরা আন্তর্জাতিক ও জাতীয় ভাবে হুইল চেয়ারে বসে এই লাল সবুজের পতাকা তুলে ধরেছি।

টুর্নামেন্টে চট্রগ্রাম পাওয়ার, ঢাকা কিং, রাজশাহী ডিলাক্স ও সিলেট ফাইটার টিম অংশগ্রহণ করেছে। এতে সারাদেশের ৪৫জন বিশেষ চাহিদা সম্পন্ন হুইলচেয়ার ক্রিকেট খেলোয়াড় অংশ গ্রহণ করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে