ফিলিস্তিনে ত্রাণসামগ্রী পাঠাবে বাংলাদেশ

বাংলাদেশ ফিলিস্তিনের নিপীড়িত মানুষের জন্য ত্রাণসামগ্রী পাঠাবে। বুধবার গণভবনে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্য ১৪টি দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে জরুরি বৈঠকে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সন্ধ্যা ৭টায় বৈঠক শুরু হয়ে রাত সাড়ে ৮টায় শেষ হয়। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

universel cardiac hospital

পররাষ্ট্র সচিব জানান, এটি সৌজন্য সাক্ষাৎ ছিল। সৌজন্য সাক্ষাতে অবিলম্বে গাজায় সহিংসতা বন্ধের আহ্বান জানিয়ে ইসরায়েলের হামলায় নিন্দা জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী। এ সমস্যার মূলে যা আছে সেটা চিহ্নিত করে বিশ্ব নেতাদের ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানিয়েছেন সরকারপ্রধান। এসময় প্রধানমন্ত্রী মুসলিম উম্মাহকে একত্রিত থাকার আহ্বান জানান।

পররাষ্ট্র সচিব বলেন, প্রধানমন্ত্রী বৈঠকে জানিয়েছেন, ঐক্য না থাকলে ফিলিস্তিনিরা তাদের অধিকার ফিরে পাবে না।
বাংলাদেশ ফিলিস্তিনে নিপীড়িত মানুষের জন্য ত্রাণসামগ্রী পাঠাবে।

পররাষ্ট্র সচিব বলেন, ফিলিস্তিন ইস্যুতে শোক দিবস পালন করা হবে, যা আগামী কেবিনেট বৈঠকে আলোচনা হবে।

৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস অবৈধ দখলদার ইসরায়েলের বিরুদ্ধে রকেট হামলা করে। এর পর থেকে গাজায় পানি ও বিদ্যুৎ বন্ধ করে অব্যাহতভাবে ফিলিস্তিনে বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। তাদের হামলায় গাজা মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। শত শত স্থাপনা ধ্বংসের পাশাপাশি নারী ও শিশুসহ নিহত হয়েছেন প্রায় তিন হাজার নিরীহ ফিলিস্তিনি নাগরিক। আহতদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে গাজা প্রশাসন। এরই মধ্যে গাজার একটি হাসপাতালে হামলা করে রোগী-চিকিৎসক-সহযোগীসহ অন্তত ৫০০ নাগরিক হত্যা করেছে ইসরায়েল।

শেয়ার করুন