ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ২৫ শিক্ষা প্রতিষ্ঠানকে এক কোটি ২৫ লাখ টাকা অনুদান

নিজস্ব প্রতিবেদক

পারফমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশন স্কিমের আওতায় ব্রাহ্মণবাড়িয়ায় ২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানকে পাঁচ লাখ টাকা করে মোট এক কোটি ২৫ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের হলরুমে আনুষ্ঠানিক ভাবে এই পাঁচ লাখ টাকার চেক শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধান শিক্ষকের হাতে তুলে দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

universel cardiac hospital

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষাক্ষেত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাড়ে তিন বছর সময়ে অভূতপূর্ব উন্নয়ন হয়েছিল। একই ভাবে নারী শিক্ষার ক্ষেত্রে শেখ হাসিনা বৈপ্লবিক পরিবর্তন এনেছেন। তিনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নারী শিক্ষক এবং মেয়ে শিক্ষার্থীদের জন্য প্রতিটি বিদ্যালয়ে সুব্যবস্থা করে দিয়েছেন। এ কারণেই বিদ্যালয়গুলোতে মেয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার অনেক বেড়েছে।

পরে ২২টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এবং তিনটি মাদ্রাসার প্রধান শিক্ষকের হাতে পাঁচ লাখ টাকা করে চেক হস্তান্তর করা হয়। এই টাকা শিক্ষকদের মান উন্নয়নের পাশাপাশি পিছিয়ে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করার ক্ষেত্রে অনেকটাই সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষা অফিসার মো. জুলফিকার হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট লোকমান হোসেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন ভট্টাচার্য ও নিয়াজ মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিদুল ইসলাম।

শেয়ার করুন