ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনিদের জন্য শোক জাতীয় সংসদে

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদ
ফাইল ছবি

ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনিদের জন্য শোক প্রকাশ করেছে বাংলাদেশের জাতীয় সংসদ। আজ রোববার বিকেলে একাদশ জাতীয় সংসদের ২৫তম অধিবেশনের শুরুতে ‘ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায়’ নিহত ফিলিস্তিনিদের জন্য শোক প্রস্তাব আনার কথা জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য জায়গায় ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক বর্বরোচিত হামলায় নিহত শিশু ও হতাহতদের স্মরণে জাতীয় সংসদ গভীর শোক প্রকাশ করছে। নিহত ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনের কথা জানান স্পিকার।

universel cardiac hospital

চলতি সংসদের তিনজন সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, উকিল আবদুস সাত্তার ও এম শাহজাহান মিয়ার মৃত্যু এবং নিহত ফিলিস্তিনিদের স্মরণে এই শোক প্রস্তাব আনা হয়। পরে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাবটি গ্রহণ করে জাতীয় সংসদ।

শোক প্রস্তাবের আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর থেকে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। প্রতিটি ক্ষেত্রেই এই সংসদের যথেষ্ট অবদান রয়েছে। এটাই বোধ হয় এই আমলের শেষ অধিবেশন। আর সেই অধিবেশনটা শুরু করতে হলো কয়েকজন সংসদ সদস্যের মৃত্যুর সংবাদ দিয়ে।

সংসদ নেতা শেখ হাসিনা বলেন, একে একে আমরা অনেক সদস্যকে হারিয়েছি। কোভিডকালে তো ছিল আরও বেশি। এবার আমাদের তিনজন সদস্য আমাদের ছেড়ে চলে গেছেন। তাঁদের বয়স হয়েছে কিন্তু বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও ভোট–ভাতের অধিকারসহ গণতান্ত্রিক সংগ্রামে তাঁদের যথেষ্ট অবদান রয়েছে।

শেয়ার করুন