স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠকে ২৮ অক্টোবর রাস্তা বন্ধ নিয়ে আলোচনা হয়নি: মার্কিন দূতাবাস

কূটনৈতিক প্রতিবেদক

সংগৃহীত ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠকে ২৮ অক্টোবর বাংলাদেশের রাস্তাঘাট বন্ধ করা নিয়ে কোনো আলোচনা হয়নি বলে মার্কিন দূতাবাস জানিয়েছে। আজ রোববার রাতে গণামাধ্যমে পাঠানো এক ক্ষুদে বার্তায় মার্কিন দূতাবাস একথা বলেছে।

এর আগে দুপুরে সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। বৈঠক শেষ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান পিটার হাসের সঙ্গে আলোচনার বিষয় তুলে ধরেন। তিনি বলেন, দুর্গা পূজায় নিরাপত্তাসহ অনেক বিষয়ে রাষ্ট্রদূত কথা বলেছেন। তিনি (পিটার হাস) জানতে চেয়েছেন, ২৮ অক্টোবর বিএনপির কর্মসূচির কারণে রাস্তাঘাট বন্ধ করে দেওয়া হবে কি না। সরকার ওই দিন লোকজনের আসা-যাওয়া বন্ধ করে দেবে কি না, সেটাও মার্কিন রাষ্ট্রদূত জানতে চেয়েছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। জবাবে তিনি কী কী বলেছেন, তাও তুলে ধরেন আসাদুজ্জামান খান।

universel cardiac hospital

পরে রাতে মার্কিন দূতাবাসের মুখপাত্রের পাঠানো ওই বার্তায় বলা হয়, আজ (২২ অক্টোবর) স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন দূতাবাসের বৈঠকে ২৮ অক্টোবর ঢাকায় রাস্তা বন্ধের বিষয়ে আলোচনা হয়নি। রাষ্ট্রদূত হাস শান্তিপূর্ণ সমাবেশ এবং রাজনৈতিক প্রক্রিয়ায় বাধাহীনভাবে অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরেছেন।

শেয়ার করুন