আনসার বাহিনীকে গ্রেপ্তারের অনুমতি দেওয়া হয়নি, হবেও না: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সংগৃহীত ছবি

আনসার বাহিনীকে গ্রেপ্তারের অনুমতি কখনো দেওয়া হয়নি, আজকেও দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, এটি ভুল তথ্য। আজ বুধবার সচিবালয়ে বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে আন্তমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

আনসার বাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া হচ্ছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, এটি একটা ভুল তথ্য (মিস ইনফরমেশন)। আপনাদের ভুল ধারণা। এ প্রশ্ন ভুল ধারণার পরিপ্রেক্ষিতে করছেন। আনসার বাহিনীকে গ্রেপ্তার করার অনুমতি (পারমিশন) কখনো দেওয়া হয়নি, আজকেও দেওয়া হবে না এবং কোনো আইন দ্বারা সেটা দেওয়ার কোনো ক্ষমতা আমাদের নেই। আমাদের ফৌজদারি কার্যবিধির আওতার ভেতর থেকে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কাজ করতে হবে, এ হলো মূল কথা।

universel cardiac hospital

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, যে আইনটি আসছে, সেটি পরীক্ষা-নিরীক্ষার শেষ পর্যায়ে এখানে (সংসদে) এসেছে। এটি সংসদীয় স্থায়ী কমিটিতে গেছে, স্থায়ী কমিটির সদস্যরা এটি পরীক্ষা-নিরীক্ষা করবেন। সেখানে কোনো শব্দ বা বাক্য যদি এই ধরনের প্রশ্নের অবতারণা করে, তবে সেগুলো সংশোধিত হবে। এখানে প্রচলিত আইনের বাইরে যাওয়ার সুযোগ কোনো নেই।

শেয়ার করুন