বিদেশি পর্যটকদের আকর্ষণ বাড়াতে এক্সক্লুসিভ জোন করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

বিদেশি পর্যটকদের আকর্ষণ বাড়াতে পর্যটনের বিশেষ এলাকাকে এক্সক্লুসিভ জোন করার সুপারিশ করা হয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪২তম বৈঠকে এই সুপারিশ করা হয়।

আজ বুধবার কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম, আনোয়ার হোসেন খান ও সৈয়দা রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।

universel cardiac hospital

বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে বেসরকারি বিমান সংস্থার নিকট থেকে বেবিচকের পাওনা টাকা আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং বেসরকারি বিমান সংস্থাকে শক্তিশালী করার সুপারিশ করেছে।

বাংলাদেশ পর্যটন শিল্পের অপারসম্ভাবনার দেশ। দেশি পর্যটকদের পাশাপাশি বিদেশি পর্যটকদের আকর্ষণ বাড়াতে এবং পর্যটনের বিশেষ এলাকাকে এক্সক্লুসিভ জোন করতে বৈঠকে সুপারিশ করা হয়।

কমিটি পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে আধুনিক, যুগোপযোগী ও সমন্বিত পরিকল্পনাভিত্তিক পদক্ষেপ গ্রহণ করার পরামর্শ প্রদান করে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বেবিচকের চেয়ারম্যান, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন