‘শেরে বাংলা পিস অ‍্যাওয়ার্ড’ পেলেন উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

নিজস্ব প্রতিবেদক

শিক্ষা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন‍্য ‘শেরে বাংলা পিস অ‍্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আজ শুক্রবার (৩ নভেম্বর) রাজধানী ঢাকার হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও-এ শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ এ পুরস্কার প্রদান করেন।

universel cardiac hospital

শেরে বাংলা গবেষণা পরিষদের উপদেষ্টা ইকবাল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খাঁন আলমগীর, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।

অনুষ্ঠানের উদ্বোধন করেন উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, শেরে বাংলা একে ফজলুল হক ছিলেন বাংলাদেশের একজন রত্ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁকে অত্যন্ত শ্রদ্ধা করতেন। তিনি কখনোই শেরে বাংলার বিরুদ্ধে কথা বলেননি।

তিনি আরও বলেন, আজকের এই দিন বাঙালি জাতির জন্য একটি বেদনা বিধুর দিন। কেননা এই দিনে আমাদের চার রত্নকে (তাজউদ্দীন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামান) কারাগারে নির্মমভাবে হত্যা করে একটি ষড়যন্ত্রকারী চক্র, যে চক্রটি বাংলাদেশকে কখনোই মেনে নিতে পারেনি। আমি আজ জাতীয় চার নেতাকে বিনম্র শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁরাই বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ, অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, শেরে বাংলা গবেষণা পরিষদের চেয়ারম্যান সেলিনা আক্তার, সাধারণ সম্পাদক আর.কে রিপন প্রমুখ।

শেয়ার করুন