বিএনপির অবরোধ ঠেকাতে মাঠে থাকবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপি-জামায়াতের অবরোধ কর্মসূচি ঠেকাতে সারাদেশে প্রতিটা ওয়ার্ড, থানা এলাকায় সতর্ক অবস্থানে থাকবে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলের সব সহযোগী সংগঠনের নেতাদেরকে জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর শাখাগুলোকে ব্যাপকভাবে অবস্থান কর্মসূচি পালনের জন্য সাংগঠনিক নির্দেশনাও দেওয়া হয়েছে।

দলটির নেতারা বলেছেন, আগামী নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথ থাকবে। বিএনপি-জামায়াত অপশক্তি তথাকথিত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ড করে জনগণের জানমালের ক্ষতি, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করতে না পারে এজন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তুলবে।

universel cardiac hospital

একই সঙ্গে ধ্বংসাত্মক অপতৎপরতা ও যেকোনো ধরনের সন্ত্রাস ঠেকাতে দেশের জনগণকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছেন দলটির নেতারা।

দ্বিতীয় দফায় দুই দিনব্যাপী অবরোধ ডাক দিয়েছে বিএনপি-জামায়াত। রোববার ভোর থেকে এই অবরোধ পালন করবে ক্ষমতাসীনদের প্রধান প্রতিপক্ষ দলটি। তারা যেন অবরোধের নামে দেশের মধ্যে অপরাজনীতি, জ্বালাও পোড়াও করতে না পারে এজন্য রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে রবিবার সকাল থেকে অবস্থান নেবে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্য, অপরাজনীতি ও অবরোধের বিরুদ্ধে ঢাকা মহাগনর দক্ষিণ আওয়ামী লীগ রাজধানীর প্রতিটা ওয়ার্ডে, থানায় অবস্থান কর্মসূচি পালন করবে। এছাড়া ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেবেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলার সমাদ্দার বাপ্পি বলেন, বিএনপির অবরোধের বিরুদ্ধে নতুন কোনো কর্মসূচি নেওয়া হয়নি। আগে যা নিদের্শনা ছিল উত্তর আওয়ামী লীগ সেই অনুযায়ী প্রতিটা ওর্য়াড, থানায় অবস্থান কর্মসূচি পালন করবে। এরই অংশ হিসেবে রাজধানীর গাবতলীতে সকাল সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে উত্তর আওয়ামী লীগ।

গত ৩১ অক্টোবর বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পূর্ব মুহূর্ত পর্যন্ত অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে। সেই নিদের্শে অনুযায়ী বিএনপির অবরোধ বিরোধী অবস্থান পালন কবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

শেয়ার করুন